এইচপির নতুন প্রধান কোচ র‌্যাডফোর্ড

শ্রীলঙ্কা সফরের আগে নতুন প্রধান কোচ পেয়েছে হাই পারফরম্যান্স ইউনিট। ওয়েস্ট ইন্ডিজের সাবেক ব্যাটিং ও সহকারী কোচ টবি র‌্যাডফোর্ডকে এক বছরের জন্য নিয়োগ দিয়েছে বিসিবি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 August 2020, 12:10 PM
Updated : 26 August 2020, 12:11 PM

বুধবার এক বিজ্ঞপ্তিতে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা জানায়, আগামী অগাস্ট পর্যন্ত এইচপির কোচ থাকবেন র‌্যাডফোর্ড। শ্রীলঙ্কায় ক্যাম্প দিয়ে শুরু হবে ৪৮ বছর বয়সী সাবেক এই ইংলিশ ক্রিকেটারের কাজ।

খেলোয়াড়ি জীবন খুব একটা দীর্ঘ নয় র‌্যাডফোর্ডের। পাঁচ বছরের ক্যারিয়ারে সব মিলিয়ে খেলতে পেরেছিলেন কেবল ২০ ম্যাচ। কোচিং ক্যারিয়ারে বেশ সফল।

২০১২-১৩ ও ২০১৬-১৯ দুই দফায় ছিলেন ক্যারবিয়ানদের ব্যাটিং ও সহকারী কোচ। ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট দল গ্ল্যামরগন ও মিডলসেক্সের প্রধান কোচ হিসেবে কাজ করার অভিজ্ঞতা আছে তার।

ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের পরামর্শক হিসেবেও কাজ করেছেন র‌্যাডফোর্ড। ক্যারিবিয়ানদের হাই পারফরম্যান্স সেন্টারের পরিচালক ছিলেন। ইংল্যান্ডের অনূর্ধ্ব-১৫, অনূর্ধ্ব-১৭ ও অনূর্ধ্ব-১৯ দলকে কোচিং করিয়েছেন।

রোমাঞ্চ নিয়ে নতুন চ্যালেঞ্জের জন্য অপেক্ষা করছেন র‌্যাডফোর্ড।

“বাংলাদেশে প্রতিভাবান অনেক তরুণ ক্রিকেটার আছে। তাদের সঙ্গে কাজ করা এবং আন্তর্জাতিক ক্রিকেটে ধারাবাহিকভাবে সাফল্যের জন্য ওদের বিকশিত করা হবে দারুণ একটি ব্যাপার। আমি কাজ শুরু করতে অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করছি।”  

সেপ্টেম্বরের শেষ দিকে জাতীয় দলের সঙ্গে শ্রীলঙ্কা সফরে যাবে এইচপি দল। মুমিনুল হক-মুশফিকুর রহিমদের সঙ্গেই অনুশীলন করবেন তারা। জাতীয় দলের টেস্ট সিরিজ শুরু হলে লঙ্কানদের বিপক্ষে নিজেদের সিরিজে চলে যাবে এইচপি দল।