এক ভুলেই সব শেষ, কোহলির হুঁশিয়ারি

অনেক নিয়মের ঘেরাটোপে, অনেক সতর্ক ব্যবস্থা নিয়ে আয়োজন করা হচ্ছে এবারের আইপিএল। এখানে কোনো একজনের সামান্যতম ভুলও ভেস্তে দিতে পারে গোটা টুর্নামেন্ট। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি তাই কঠিন সতর্কবার্তা দিয়েছেন তার দলের সবাইকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2020, 05:21 AM
Updated : 25 August 2020, 08:28 AM

দুবাই পৌঁছে আপাতত টিম হোটেলে কোয়ারেন্টিনে আছেন কোহলিরা। দলের ভার্চুয়াল সভায় সোমবার অধিনায়ক স্পষ্ট বার্তায় সাবধান করে দিয়েছেন সব সতীর্থকে।

“ আমাদের যে নির্দেশনা দেওয়া হয়েছে, তা পুরোপুরি মানতে হবে এবং আমি আশা করব, সবসময় সব নিয়ম আমরা মেনে চলব, নিশ্চিত করব যেন এখানে সামান্যতম আপোস করতে না হয়। কারণ, কোনো একজনের একটি ভুলও গোটা টুর্নামেন্ট শেষ করে দিতে পারে। আমরা কেউই নিশ্চয়ই তা চাই না।”

কেউ নিয়ম ভাঙলে কোন ধরণের ব্যবস্থা নেওয়া হবে, সেটির ধারণা দিয়ে রাখলেন দলের ক্রিকেট অপারেশন্স পরিচালক মাইক হেসন।

“ নিয়ম ভাঙা হলে তা খুব গুরুতরভাবে দেখা হবে। দুর্ঘটনাবশত কেউ কিছু করে ফেললে, তাকে আলাদা করে ফেলা হবে এবং আইসোলেশনে সাত দিন রেখে কয়েক দফায় পরীক্ষায় নেগেটিভ হলে আবার দলে যোগ দেওয়ার অনুমতি দেওয়া হবে।”

“কেউ ইচ্ছে করে কিছু করে ফেললে তার ফল হবে ভয়াবহ। টুর্নামেন্ট শুরুর আগেই সবাইকে একটা কাগজে স্বাক্ষর করতে হবে, যেখানে নিয়ম ভাঙার সম্ভাব্য ফল উল্লেখ থাকবে।”

দেশে কয়েক দফায় করোনাভাইরাস পরীক্ষা করিয়ে সব ক্রিকেটারকে সংযুক্ত আরব আমিরাতে নিয়ে যাওয়া হচ্ছে। সেখানে পৌঁছে সবাইকে রাখা হচ্ছে কোয়ারেন্টিনে। ৬ দিনের মধ্যে ৩ দফা পরীক্ষায় নেগেটিভ আসার পর অনুমতি মিলছে টুর্নামেন্টের ‘জীবাণুমুক্ত’ পরিবেশে ঢোকার। এরপরও টুর্নামেন্ট চলার সময় প্রতি ৫ দিনে একবার করে পরীক্ষা করানো হবে সবার। 

আগামী ১৯ সেপ্টেম্বর শুরু হবে এবারের আইপিএল।