কোহলিদের বিপক্ষে বিদায়ীদের ম্যাচ চান ইরফান

ঘরে বসে অবসর নেওয়া ভারতীয় নামিদামি ক্রিকেটারের সংখ্যা অগণিত। যথাযথ বিদায় না পাওয়া এমনসব ক্রিকেটারদের জন্য একটি বিদায়ী ম্যাচ আয়োজনের ভাবনা সামনে এনেছেন ইরফান পাঠান। ম্যাচটি বিরাট কোহলির দলের বিপক্ষে খেলার প্রস্তাব রেখেছেন সাবেক এই অলরাউন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 August 2020, 03:34 PM
Updated : 22 August 2020, 03:46 PM

দীর্ঘ এক বছরেরও বেশি সময় খেলার বাইরে থেকে গত ১৫ অগাস্ট আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দেন সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। কয়েক মিনিটের ব্যবধানে একই ঘোষণা দেন মিডল-অর্ডার ব্যাটসম্যান সুরেশ রায়না। ভারতকে ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জেতানো অধিনায়ক ধোনির এমন বিদায় মানতে পারেননি অনেকে। দাবি তুলেছেন বিদায়ী ম্যাচ আয়োজনের। 

ইরফান শনিবার টুইটারে জাতীয় দলের বিপক্ষে বিদায়ীদের প্রীতি ম্যাচের ধারণা দেন। এরই মধ্যে অবসর নেওয়া ক্রিকেটারদের একাদশও সাজিয়ে ফেলেছেন গত জানুয়ারিতে ক্রিকেটকে বিদায় জানানো এই অলরাউন্ডার।

“খেলাটি থেকে যারা যথাযথভাবে বিদায় পায়নি, তাদের জন্য একটি বিদায়ী ম্যাচের কথা অনেকেই বলছে। ভারতের বর্তমান দলের বিপক্ষে অবসর নেওয়া খেলোয়াড়দের সমন্বিত একটি দল চ্যারিটি বিদায়ী ম্যাচ খেললে কেমন হয়?”

ইরফানের সাজানো একাদশে ধোনি, রায়নার সঙ্গে আছেন গৌতম গম্ভীর, বিরেন্দর শেবাগ, রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষন, যুবরাজ সিং, জহির খান, অজিত আগারকার, প্রজ্ঞান ওঝা। নিজেকেও এই দলে রেখেছেন তিনি।