একক অনুশীলনে যোগ দিচ্ছেন লিটন

করোনাভাইরাসের পর বিসিবির তত্ত্বাবধানে একক অনুশীলনে প্রথমবারের মতো যোগ দিতে যাচ্ছেন লিটন দাস। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শনিবার থেকে শুরু হওয়া অনুশীলনে যুক্ত হচ্ছেন এই কিপার-ব্যাটসম্যান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2020, 03:42 PM
Updated : 21 August 2020, 03:52 PM

ক্রিকেটারদের জন্য দেশের সাতটি ভেন্যুতে করা হয়েছে অনুশীলনের ব্যবস্থা। প্রত্যেকের জন্য আলাদা করে সময় বেঁধে দিয়ে শুক্রবার পাঁচ দিনের সূচি প্রকাশ করেছে বিসিবি।

গত সপ্তাহে মিরপুরে অনুশীলনে যোগ দিয়েছিলেন তামিম ইকবাল ও মুস্তাফিজুর রহমান। তাদের সঙ্গে সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, এনামুল হক, ইমরুল কায়েস, আফিফ হোসেন, সাদমান ইসলাম, আল-আমিন হোসেন, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ, মেহেদি হাসান রানা, তাইজুল ইসলাম, আমিনুল ইসলাম বিপ্লব যথারীতি অনুশীলন চালিয়ে যাবেন মিরপুরে।

মিরপুরের অনুশীলনে ব্যাটসম্যানরা ইনডোর ও ইনডোরের আউটারে ব্যাটিং করতে পারবেন। রানিং ও জিমের জন্য ব্যবহার করতে পারবেন মূল মাঠ। বোলাররা বোলিং, রানিং ও জিমের জন্য ব্যবহার করবেন একাডেমি মাঠ।

খুলনা শেখ আবু নাসের স্টেডিয়ামে যথারীতি অনুশীলন করবেন কিপার-ব্যাটসম্যান নুরুল হাসান সোহান ও দুই স্পিনিং অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ ও মেহেদি হাসান। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে আগের মতোই থাকছেন তিন পেসার সৈয়দ খালেদ আহমেদ, আবু জায়েদ চৌধুরি, ইবাদত হোসেন ও বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে অফ স্পিনার নাঈম হাসানের সঙ্গে অনুশীলন করবেন যথারীতি দুই ব্যাটসম্যান ইয়াসির আলি চৌধুরি ও ইরফান শুক্কুর। রাজশাহী বিভাগীয় স্টেডিয়ামে ব্যাটসম্যান নাজমুল হাসান শান্তর সঙ্গে থাকছেন বাঁহাতি স্পিনার সানজামুল ইসলাম ও ব্যাটসম্যান সাব্বির রহমান।

নারী ক্রিকেটারদের মধ্যে মিরপুরে ব্যাটার শারমিন আক্তার সুপ্তা, কিপার-ব্যাটার শামিমা সুলতানা, পেসার জাহানারা আলম, পেস বোলিং অলরাউন্ডার লতা মণ্ডল ও বাঁহাতি স্পিনার নাহিদা আক্তার অনুশীলন করবেন। খুলনায় অনুশীলন চালিয়ে যাবেন দুই অলরাউন্ডার বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক রুমানা আহমেদ ও টি-টোয়েন্টি অধিনায়ক সালমা খাতুন।

চট্টগ্রাম, রাজশাহী ও সিলেট ভেন্যুতে এবারও থাকছেন না কোনো নারী ক্রিকেটার। বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে অনুশীলন করবেন অফ স্পিনার খাদিজা তুল কুবরা ও ব্যাটার শারমিন সুলতানা। এই মাঠে ২৫ থেকে ২৭ অগাস্ট অনুশীলন করবেন কিপার-ব্যাটসম্যান মুশফিক। এ ছাড়া রংপুরে ব্যাটার ফারজানা হক, সোবহানা মুস্তারি, সানজিদা ইসলামের সঙ্গে নতুন করে যোগ দিবেন মুমতা হেনা।