লঙ্কান জাতীয় ক্রীড়া পরিষদের প্রধান জয়াবর্ধনে

শ্রীলঙ্কার জাতীয় ক্রীড়া পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পেলেন মাহেলা জয়াবর্ধনে। তার সঙ্গে কমিটিতে সদস্য হিসেবে আছেন দেশটির সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2020, 04:06 PM
Updated : 20 August 2020, 04:06 PM

লঙ্কান ক্রীড়ামন্ত্রী নামাল রাজাপাকসে বৃহস্পতিবার দেশটির ক্রীড়া পরিষদে নতুন সদস্য নিয়োগ দেন। ১৫ জনের এই কমিটি দেশটির ক্রীড়াঙ্গনের উন্নতিতে আগামী দুই বছর ক্রীড়ামন্ত্রীর পরামর্শক হিসেবে কাজ করবে।

শ্রীলঙ্কার সেরা ক্রিকেটারদের একজন জয়াবর্ধনে। দেশের হয়ে খেলেছেন ১৪৯ টেস্ট, ৪৪৮ ওয়ানডে ও ৫৫ টি-টোয়েন্টি। তিন সংস্করণে মিলিয়ে রান করেছেন ২৬ হাজারের কাছাকাছি। টেস্টে দ্বিতীয় ও ওয়ানডেতে দেশটির তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ডানহাতি এই ব্যাটসম্যান।

অধিনায়ক হিসেবেও অসাধারণ ছিলেন জয়াবর্ধনে। দলটির হয়ে ৩৮ টেস্ট ও ১২৬ ওয়ানডেতে নেতৃত্ব দিয়েছেন এই কিংবদন্তি। ২০০৭ সালের বিশ্বকাপে তার অধীনে ফাইনালে উঠেছিল শ্রীলঙ্কা।

এবার দেশের ক্রিকেট ও অন্যান্য খেলাধুলার উন্নতিতে কাজ করার সুযোগ পেলেন ৪৩ বছর বয়সী জয়াবর্ধনে।

মেরিলিবোন ক্রিকেট ক্লাব বা এমসিসির প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন শ্রীলঙ্কার কিংবদন্তি কিপার-ব্যাটসম্যান সাঙ্গাকারা। দেশের হয়ে খেলেছেন ১৩৪ টেস্ট, ৪০৪ ওয়ানডে ও ৫৬ টি-টোয়েন্টি। আন্তর্জাতিক ক্রিকেট ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক এবার রাখার সুযোগ পেলেন দেশের ক্রীড়াঙ্গনের উন্নতিতে অবদান রাখার।