নিষেধাজ্ঞা তুলে নিতে আকমলের আপিল

পিসিবি ও উমর আকমলের আইনী লড়াই পেল নতুন মাত্রা। তিন বছর থেকে দেড় বছরে কমে আসা নিষেধাজ্ঞা পুরোপুরি তুলে নিতে আন্তর্জাতিক ক্রীড়া আদালতে আপিল করেছেন পাকিস্তানের এই কিপার-ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2020, 02:32 PM
Updated : 20 August 2020, 02:32 PM

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) অনৈতিক প্রস্তাব পেয়েও তা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে না জানানোয় গত এপ্রিলে তিন বছরের জন্য নিষিদ্ধ করা হয় আকমলকে। এরপর মে মাসে নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করেন তিনি। শুনানির পর গত মাসে তার শাস্তির মেয়াদ দেড় বছর কমে।

প্রায় একই রকম অভিযোগে পেসার মোহাম্মদ ইরফান নিষিদ্ধ হয়েছিলেন ৬ মাসের জন্য, স্পিনিং অলরাউন্ডার মোহাম্মদ নওয়াজ ২ মাসের জন্য। একারণে বিচারকের রায় নিয়ে নিজের অসন্তুষ্টির কথা সে সময়ই জানান আকমল। একই সঙ্গে শাস্তি আরও কমানোর পথ খোঁজার কথাও উল্লেখ করেন তিনি। তারই ধারাবাহিকতায় এবার ক্রীড়া আদালতে আপিল করলেন ডানহাতি এই ব্যাটসম্যান।

এদিকে, চলতি মাসের শুরুতে আকমলের নিষেধাজ্ঞার মেয়াদ কমানোর রায়ের বিরুদ্ধে ক্রীড়া আদালতে আপিল করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাদের মতে, আকমলের প্রতি স্রেফ ‘দয়াপরবশ’ হয়ে শাস্তি কমানো হয়েছে।

পাকিস্তানের হয়ে প্রায় ১১ বছরের ক্যারিয়ারে ১৬ টেস্ট, ১২১ ওয়ানডে ও ৮৪ টি-টোয়েন্টি খেলেছেন আকমল। আন্তর্জাতিক ক্যারিয়ারের শুরুটা দারুণ করেছিলেন এই প্রতিভাবান ব্যাটসম্যান। তবে সময়ের সঙ্গে প্রত্যাশিত উন্নতি করতে পারেননি। বারবার খবরের শিরোনাম হয়েছেন মাঠের বাইরের নানা বিতর্কে।