ক্যাম্পের আগে যুব ক্রিকেটারের করোনাভাইরাস শনাক্ত

ক্যাম্পের আগে করোনাভাইরাস পরীক্ষার দ্বিতীয় ধাপে অনূর্ধ্ব-১৯ দলের এক ক্রিকেটারের কোভিড-১৯ শনাক্ত হলো। মঙ্গলবার যে ১৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছিল, তাদের ফল পাওয়া গেছে বুধবার। ‘পজিটিভ’ হয়েছেন অলরাউন্ডার ইফতেখার হোসেন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 August 2020, 06:51 AM
Updated : 19 August 2020, 06:51 AM

এখনও পর্যন্ত দুই ধাপে ৩০ ক্রিকেটারের পরীক্ষায় এই প্রথম কারও করোনাভাইরাস শনাক্ত হলো। ভোলা থেকে আসা ইফতেখার বাঁহাতি ব্যাটসম্যান ও ডানহাতি বোলার।

বিসিবি গেম ডেভেলপমেন্ট বিভাগের ম্যানেজার আবু ইমাম মোহাম্মদ কায়সার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন, বোর্ডের মেডিকেল বিভাগ আপাতত ইফতেখারের দেখভাল করবে।

“ ছেলেটি এখন একাডেমিতে নিজের রুমে আইসোলেশনে আছে। বিসিবির তত্ত্বাবধানে থাকবে সে, সবরকম ভাবে আমরা তার পাশে থাকব। আমাদের মেডিকেল টিম নিয়মিত খোঁজখবর রাখবে। তারাই ঠিক করবে, পরবর্তীতে আবার কবে টেস্ট করানো হবে।”

রোববার প্রথম দফায় পরীক্ষা করানো ১৫ ক্রিকেটার ও সংশ্লিষ্ট আরও ১২ জনের পরীক্ষায় সবার ফলই ছিল ‘নেগেটিভ।’ তারা চলে গেছেন বিকেএসপিতে। দ্বিতীয় দফায় ‘নেগেটিভ’ হওয়া ১৪ ক্রিকেটারও তাদের সঙ্গে যোগ দিচ্ছেন বুধবার।

শুরুতে ৪৫ ক্রিকেটারকে ক্যাম্পে ডাকা হলেও পরে যোগ করা হয়েছে আরও একজনকে। শেষ দফায় ১৬ ক্রিকেটারের করোনাভাইরাস পরীক্ষা হবে বৃহস্পতিবার।

আগামী রোববার থেকে বিকেএসপিতে শুরু হবে অনূর্ধ্ব-১৯ ক্রিকেটারদের ক্যাম্প। করোনাভাইরাস প্রকোপের কারণে এবার যুব ক্রিকেট লিগ আয়োজন করতে পারেনি বিসিবি। অনূর্ধ্ব-১৯ দল গঠন প্রক্রিয়াও তাই থমকে ছিল। বিকেএসপির ক্যাম্পে অনুশীলন ও নিজেদের মধ্যে ম্যাচ খেলা থেকেই শেষ পর্যন্ত বাছাই করা হবে ক্রিকেটারদের, যাদের প্রস্তুত করা হবে ২০২২ যুব বিশ্বকাপের জন্য।

এ বছর দক্ষিণ আফ্রিকায় যুব বিশ্বকাপে শিরোপা জিতেছে বাংলাদেশ। আগামী বিশ্বকাপ হবে ওয়েস্ট ইন্ডিজে।