ওয়্যাগনারকে টপকে দুইয়ে ব্রড

বৃষ্টির বাধায় পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে বোলিংয়ের সুযোগ পেয়েছেন কেবল এক ইনিংসে। সেখানেই দারুণ বোলিংয়ের পুরস্কার পেলেন স্টুয়ার্ট ব্রড। আইসিসি টেস্ট বোলারদের র‌্যাঙ্কিংয়ে দুইয়ে উঠে এসেছেন এই ইংলিশ পেসার। তিনে নেমে গেছেন নিউ জিল্যান্ডের পেসার নেইল ওয়্যাগনার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 August 2020, 11:27 AM
Updated : 18 August 2020, 12:00 PM

সাউথ্যাম্পটনে সোমবার নিষ্প্রাণ ড্র হওয়া টেস্টে একমাত্র ইনিংসে ৫৬ রানে ৪ উইকেট নেন ব্রড। পরদিন আইসিসির প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে এক ধাপ এগিয়ে দুইয়ে ওঠেন ৩৪ বছর বয়সী এই পেসার।

ব্রডের দীর্ঘদিনের বোলিং জুটির সঙ্গী জেমস অ্যান্ডারসন এগিয়েছেন দুই ধাপ, আছেন ১৪তম স্থানে। টেস্টে ইংল্যান্ডের সর্বোচ্চ উইকেট শিকারি অ্যান্ডারসন ইনিংসে ৬০ রানে নেন ৩ উইকেট।

দুই ধাপ এগিয়েছেন পকিস্তানের পেসার মোহাম্মদ আব্বাসও, তিনি আছেন আটে। ২০১৮ সালের অক্টোবরে ক্যারিয়ার সেরা তৃতীয় স্থানে উঠেছিলেন তিনি।

ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে এক ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা পাঁচে ফিরেছেন বাবর আজম। এর আগে গত ফেব্রুয়ারিতে প্রথমবার পঞ্চম স্থানে উঠেছিলেন তিনি। একমাত্র ইনিংসে পাকিস্তানের ডানহাতি এই ব্যাটসম্যান করেন ৪৭ রান।

হাফ সেঞ্চুরি করা ওপেনার আবিদ আলি (৪৯তম) ও কিপার-ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান (৭৫তম) ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ে আছেন। দুজনই এগিয়েছেন ১৯ ধাপ করে।

১৫ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ৮১তম স্থানে আছেন ইংল্যান্ডের জ্যাক ক্রলি। একমাত্র ইনিংসে তিনি করেন ৫৩ রান। ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস ও অধিনায়ক জো রুট যথাক্রমে সপ্তম ও নবম স্থান ধরে রেখেছেন।

ব্যাটসম্যান ও বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে আছেন যথাক্রমে অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ ও প্যাট কামিন্স। অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ের চূড়ায় আছেন প্রথম টেস্টের পর ব্যক্তিগত কারণে সিরিজ থেকে নিজেকে সরিয়ে নেওয়া স্টোকস।