অনূর্ধ্ব-১৯ ক্রিকেটারদের করোনাভাইরাস পরীক্ষা

সাভারের বিকেএসপিতে চার সপ্তাহের আবাসিক স্কিল ক্যাম্পের জন্য অনূর্ধ্ব-১৯ এর প্রাথমিক দলে ডাক পাওয়া ক্রিকেটারদের করোনাভাইরাস পরীক্ষা শুরু হয়েছে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 August 2020, 04:03 PM
Updated : 16 August 2020, 04:03 PM

মিরপুরের জাতীয় ক্রিকেট একাডেমিতে রোববার প্রথম ধাপে কোভিড-১৯ পরীক্ষার জন্য ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ মিলিয়ে মোট ২৭ জনের নমুনা সংগ্রহ করা হয়। যাদের পরীক্ষার ফল নেগেটিভ আসবে তারা বিকেএসপিতে অনুশীলন শুরু করবে।

বিসিবি জানিয়েছে, ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ মিলে মোট ৬৫ জনের পরীক্ষা করানো হবে। বাকিদের পরীক্ষা হবে মঙ্গল ও বৃহস্পতিবার।

কোভিড-১৯ পরীক্ষার আগে কিছুটা ভয় লাগছিল বলে জানালেন ক্রিকেটার আশিকুর রহমান আশিক।

“একটু ভয় ভয় লাগছিল। তবে টেস্টের পর এখন কোনো কিছু মনে হচ্ছে না। পরিস্থিতি অনুযায়ী আমাদের থাকতে হবে নিরাপত্তার জন্য। আমরা যদি নিরাপদ থাকি তাহলেই তো অনুশীলন করতে পারব। একসঙ্গে গল্প করতে গিয়ে যদি অসুস্থ হয়ে যাই। এজন্য পরিস্থিতি অনুযায়ী এটাই ঠিক আছে।”

দলে ডাক পেয়ে রোমাঞ্চিত আরেক ক্রিকেটার আহসান হাবিব।

“এতদিন অনুশীলন করা হয়েছে মোটামুটি, কিছুদিন বাসায় থাকতে হয়েছে। বিসিবি থেকে বলছে বাসায় থাকতে, বাসায় থাকতে হয়েছে। অভিজ্ঞতা ভালোই, নতুন অনূর্ধ্ব-১৯ দলে ভালোই লাগছে।”

কদিন আগে ঘোষিত ৪৫ জনের দলে ডাক পাওয়া ক্রিকেটারদের ১৫ জন করে তিন গ্রুপে ভাগ করা হয়েছে। কোভিড-১৯ পরীক্ষার পর হবে তাদের ফিটনেস অনুশীলন। স্কিল অনুশীলন শুরু হবে ২৩ অগাস্ট।

ক্যাম্প চলবে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত। এই সময়ে নিজেদের মধ্যে ভাগ হয়ে আটটি প্রস্তুতি ম্যাচও খেলবে তারা।