‘টসে দেখা হবে’, ধোনিকে রোহিত

জাতীয় দলে একসঙ্গে আর মাঠে নামা হবে না দুজনের; তবে ক্রিকেটের মঞ্চে ঠিকই দেখা হবে। হোক না তা প্রতিপক্ষ হিসেবে। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দেওয়া মহেন্দ্র সিং ধোনিকে আসন্ন আইপিএলে মুখোমুখি লড়াইয়ের আমন্ত্রণ জানিয়ে রাখলেন রোহিত শর্মা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 August 2020, 01:24 PM
Updated : 16 August 2020, 01:24 PM

অনেক দিন ধরে চলা জল্পনার ইতি টেনে শনিবার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন ভারতের অন্যতম সফল অধিনায়ক ধোনি। তার নেতৃত্বেই ২০১৩ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে ওয়ানডেতে নিয়মিত ব্যাটিং ওপেন শুরু করেন রোহিত। পরবর্তীতে নিজেকে গড়ে তোলেন সীমিত ওভারের ক্রিকেটে সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবে। দীর্ঘদিন একসঙ্গে খেলার সুবাদে ধোনিকে ভালো করেই জানেন রোহিত। টের পান ধোনির প্রভাব।

জাতীয় দলের সাবেক অধিনায়ক ও দীর্ঘ দিনের সতীর্থের বিদায়বেলায় উচ্ছ্বসিত প্রশংসা করেছেন রোহিত। ধোনিকে ভারতীয় ক্রিকেট ইতিহাসের অন্যতম প্রভাবশালী ব্যক্তি হিসেবে উল্লেখ করেছেন তিনি।

আগামী মাসে আইপিএলে প্রতিপক্ষ হিসেবে মাঠে দেখা হবে তাদের। আর সে ভাবনাতেই প্রতিপক্ষ ধোনিকে টি-টোয়েন্টির লড়াইয়ের আমন্ত্রণ জানালেন রোহিত।

“ভারতীয় ক্রিকেট ইতিহাসের অন্যতম প্রভাবশালী ব্যক্তি। ক্রিকেটে তার প্রভাব অপরিসীম। তিনি দূরদৃষ্টি সম্পন্ন একজন মানুষ এবং কিভাবে একটা দল গড়ে তুলতে হয়, সেটা খুব ভালো জানেন। আমরা নীল জার্সিতে অবশ্যই তাকে মিস করব। তবে হলুদ জার্সিতে (চেন্নাই সুপার কিংস) এখনও তাকে পাওয়া যাবে। ১৯ তারিখ টসের সময় দেখা হবে।”

ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংসকে হারিয়ে গত আইপিএলের শিরোপা জিতেছিল রোহিতের মুম্বাই ইন্ডিয়ান্স। সংযুক্ত আরব আমিরাতে আগামী ১৯ সেপ্টেম্বর শুরু হবে এবারের আসর। এখনও অবশ্য সূচি প্রকাশ করা হয়নি। সাধারণত ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল মুখোমুখি হয় উদ্বোধনী ম্যাচে। 

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক