দেশে ক্রিকেট ফেরাতে বিসিবির দুই শর্ত

সরকার থেকে মিলেছে দেশের মাটিতে খেলাধুলা শুরুর সবুজ সংকেত। কিন্তু এখনই ক্রিকেট শুরুর সুযোগ দেখছে না বিসিবি। দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি মনে করছে, করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি কিংবা ভ্যাকসিন এলেই কেবল বাংলাদেশে ক্রিকেট শুরু সম্ভব।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2020, 12:04 PM
Updated : 15 August 2020, 12:04 PM

গত ১৫ ও ১৬ মার্চ এক রাউন্ড খেলা হয়েই করোনাভাইরাসের প্রকোপে স্থগিত হয়ে যায় ঢাকা প্রিমিয়ার লিগ। কদিন আগে বাংলাদেশ দলের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার দিনক্ষণ ঠিক হয়েছে। আগামী মাসের শেষ দিকে শ্রীলঙ্কা সফরে যাবে জাতীয় দল। তবে দেশে কবে খেলা শুরু হবে, এর কোনো ঠিক নেই।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এরই মধ্যে ১০ শর্ত মেনে দেশে খেলাধুলা ও অনুশীলন শুরুর অনুমতি দিয়েছে। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শনিবার বিসিবি সভাপতি নাজমুল হাসান জানান, এই মুহূর্তে দেশে ক্রিকেট শুরুর কোনো ভাবনা তাদের নেই।

“আমার মতে, দুটো পরিস্থিতি হলে লিগ শুরু হতে পারে। একটা হচ্ছে, যদি আমাদের এখানে করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি হয় অথবা যদি ভ্যাকসিন আসে। এই দুইটা ছাড়া লিগ শুরু করার আমি কোনো যৌক্তিকতা দেখি না। একটা যুক্তি থাকতে হবে তো।”

“কোনো কোনো দেশ চেষ্টা করছে, কিন্তু ইংল্যান্ড ছাড়া আর কোথাও খেলা হচ্ছে না। সাহস দেখাতে গিয়ে বিপদ ডেকে আনার যৌক্তিক কোনো ব্যাখ্যা আমাদের নেই। আমরা করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি কিংবা ভ্যাকসিন আসার জন্য অপেক্ষা করছি।”

এই সময়ে ক্রিকেটারদের কিভাবে সহায়তা করা যায়, সেই চেষ্টা বিসিবি করবে বলে জানান বোর্ড প্রধান।