‘টেস্ট ছেড়ে সাদা বলে মনোযোগ দাও’, সরফরাজকে রমিজ

পাকিস্তানের হয়ে খুব শিগগির সরফরাজ আহমেদের টেস্ট খেলার সম্ভাবনা দেখছেন না রমিজ রাজা। তাই টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়ে অভিজ্ঞ কিপার-ব্যাটসম্যানকে সাদা বলের ক্রিকেটে মনোযোগ দেওয়ার পরামর্শ দিয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক রমিজ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 August 2020, 01:48 PM
Updated : 11 August 2020, 01:48 PM

গত বছর তিন সংস্করণের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয় সরফরাজকে। বাদ পড়েন দল থেকে। ইংল্যান্ড সফর দিয়ে জাতীয় দলে ফেরেন ৩৩ বছর বয়সী এই ক্রিকেটার। অনুমিতভাবেই শনিবার শেষ হওয়া ম্যানচেস্টার টেস্টের একাদশে সুযোগ মেলেনি। ইউটিউব চ্যানেল ‘ক্রিকেট বাজ’ এ রমিজ তুলে ধরলেন, কেন সরফরাজের টেস্ট ক্রিকেটকে বিদায় বলা উচিত।

“সরফরাজকে এটি নিয়ে চিন্তাভাবনা করার, টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার এবং কেবল সাদা বলের ক্রিকেটে মনোযোগ দেওয়ার পরামর্শ দেব। সাদা বলের ক্রিকেটে সে ভালো এবং তার আগ্রাসনের জন্য পরিচিত।”

“শিগগিরই টেস্ট ক্রিকেটে তার সুযোগ দেখছি না। তাই তার উচিত সাদা বলের ক্রিকেটে মনোযোগ দেওয়া, যেখানে সে খেলবে, একই সঙ্গে সম্মানও পাবে।”

প্রথম টেস্টে উইকেটে থাকা ব্যাটসম্যানদের জন্য পানি, জুতা নিয়ে মাঠে নামতে দেখা যায় এই সংস্করণে ৪৯ ম্যাচ খেলা সরফরাজকে। একজন সিনিয়র ক্রিকেটারকে এই কাজে দেখে পাকিস্তানের টিম ম্যানেজমেন্টের সমালোচনা করেন দেশটির সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতার ও সাবেক অধিনায়ক রশিদ লতিফ। রমিজ অবশ্য এই কাজে কোনো সমস্যা দেখছেন না।

“এতে কোনো সমস্যা নেই। কারণ, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টে না খেললেও জেমস অ্যান্ডারসন পানি টেনেছিল। কিন্তু আমাদের ক্রিকেট সংস্কৃতিতে এই বিষয়গুলিকে ভালোভাবে দেখা হয় না এবং সেটা যদি কোনো সাবেক অধিনায়কের ক্ষেত্রে হয়।”

সাম্প্রতিক সময়ে পাকিস্তানের প্রথম পছন্দের কিপার হিসেবে টেস্ট খেলছেন মোহাম্মদ রিজওয়ান। সরফরাজকে দলে রেখে রিজওয়ানের ওপর চাপ বাড়ানো উচিত নয় বলেও মনে করেন পাকিস্তানের হয়ে ৫৭ টেস্ট খেলা রমিজ।