খেলার জন্য মরিয়া সাব্বির

পরিস্থিতি যাই হোক, ফিটনেস নিয়ে কাজ কখনও বন্ধ থাকে না সাব্বির রহমানের। করোনাভাইরাসের কঠিন পরিস্থিতিতেও অভ্যাস থেকে সরে যাননি। নিজের মতো করে ঘাম ঝরিয়ে ধরে রেখেছেন ফিটনেস। নিজেকে তৈরি রাখা এই মিডল অর্ডার ব্যাটসম্যান অধীর হয়ে উঠেছেন মাঠে ফিরতে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 August 2020, 11:33 AM
Updated : 9 August 2020, 02:29 PM

প্রথম দফার একক অনুশীলনে ছিলেন না সাব্বির। ঈদের পর শুরু হওয়া পরের ধাপে সুযোগ পেয়েছেন তিনি। রোববার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলনের পর জানান, যত দ্রুত সম্ভব মাঠে ফিরতে দিন গুণছেন। 

“অনেকদিন ধরেই আমাদের আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট বন্ধ আছে। সব খেলোয়াড়ই কবে খেলা শুরু হবে সেদিকে তাকিয়ে আছে। মাঝে মাঝে হতাশাও কাজ করছে। অনেকদিন পার হয়ে গেছে।”

“ইংল্যান্ড-পাকিস্তান যখন খেলছে বা ওয়েস্ট ইন্ডিজ যখন খেলেছে তখন খুব ভালো লেগেছে। অন্তত খেলা তো শুরু হয়েছে। আমাদের দেশে যদি সব ঠিকঠাক থাকে ইনশাল্লাহ আমরা খুব তাড়াতাড়ি আন্তর্জাতিক ম্যাচ খেলব। খেলার জন্য খুব মরিয়া হয়ে আছি। এর জন্য আমরা অনুশীলন করছি। নিজেদের ফিট রাখার জন্য এবং ভালো কিছু করার জন্য। আশা করি, খেলা শুরু হলে ভালো কিছু করব।”

এক রাউন্ড হয়েই ঢাকা প্রিমিয়ার লিগ স্থগিত হয়ে যাওয়ার পর গত ২ মার্চ রাজশাহী ফিরে যান সাব্বির। শুরুতে কিছু দিন সব বন্ধ ছিল। পরে ধীরে ধীরে ফিরেন অনুশীলনে।

“বাসায় কিছু কাজ ছিল ফিটনেসের, সেগুলো করেছি। এরপর রাজশাহীতে ইনডোরের সুবিধা নিয়েছি একা একা। ক্লেমনের জিমনেসিয়াম ব্যবহার করতে পেরেছি। ওখানে আমি সন্ধ্যা বা রাতে একা একা কাজ করেছি। আর রানিংয়ের জন্য বাসার সিঁড়িকে কাজে লাগিয়েছি। পাশে হর্টিকালচার সেন্টার ছিল, ওখানের মাঠ ব্যবহার করেছি। লোকজন খুব একটা থাকতো না সেখানে। ক্লেমন ইনডোরে ব্যাটিং, বোলিং অনুশীলন করেছি।”

“প্রায় চার মাস পর এই মাঠে আসা…এই অনুভূতি প্রকাশ করতে পারব না, খুব ভালো লাগছে। অনেকদিন পর অনুশীলন শুরু করলাম মিরপুর স্টেডিয়ামে। ব্যাটিং করলাম, বিসিবি যেসব নির্দেশনা দিয়েছে সেগুলো মেনে চলছি।”