আইপিএলের জন্য উইন্ডিজ সফরের সময় পাচ্ছে না দ. আফ্রিকা!

দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলতে উন্মুখ ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু আইপিএলের জন্য সেপ্টেম্বরে সময় বের করতে না পারা প্রোটিয়ারা অনির্দিষ্ট সময়ের জন্য স্থগিত করেছে ক্যারিবিয়ান সফর।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 August 2020, 03:18 PM
Updated : 1 August 2020, 04:38 PM

দক্ষিণ আফ্রিকান বোর্ডের ক্রিকেট পরিচালক গ্রায়েম স্মিথ জানান, একই সিদ্বান্ত নেওয়া হয়েছে শ্রীলঙ্কা সফর নিয়েও।

জুলাই-অগাস্টে ওয়েস্ট ইন্ডিজে দুটি টেস্ট ও পাঁচটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল দক্ষিণ আফ্রিকার। এর আগে জুনে শ্রীলঙ্কায় খেলার কথা ছিল তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দুটি সফরই বেশ আগেই স্থগিত করা হয়।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাহী জনি গ্রেভ সম্প্রতি জানান, ক্যারিবিয়ানে সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি টেস্ট অথবা পাঁচটি টি-টোয়েন্টি আয়োজনের চেষ্টা করছেন।

আগামী ১০ সেপ্টেম্বর ত্রিনিদাদে শেষ হবে সিপিএল। এর নয় দিন পর সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে আইপিএল। এক সংবাদ সম্মেলনে শনিবার স্মিথ জানান, আইপিএলে তাদের খেলোয়াড়দের ‘প্রয়োজন হবে’, এতে শিগগির দ্বিপাক্ষিক সিরিজ হওয়ার সম্ভাবনা শেষ হয়ে গেছে।

“ওয়েস্ট ইন্ডিজ সফর অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। আমরা আইপিএলের সঙ্গে মিলিয়ে সময় বের করতে ভুগছি। দেখে মনে হচ্ছে, সেপ্টেম্বরের শুরু থেকেই (আইপিএলে) আমাদের খেলোয়াড়দের দরকার হবে। শ্রীলঙ্কা সফরও অনির্দিষ্ট সময়ের জন্য স্থগিত করা হয়েছে।”

স্মিথের আশা পরিস্থিতির উন্নতি হলে নভেম্বরের থেকে টানা ক্রিকেট খেলে স্থগিত হয়ে যাওয়া সিরিজগুলো পুষিয়ে নেওয়ার চেষ্টা করবেন তারা।