আইপিএলে মাঠে দর্শক রাখার ভাবনা

মাঠে বসে আইপিএলের খেলা উপভোগ করতে দর্শকদের সুযোগ করে দিতে চায় এমিরেটস ক্রিকেট বোর্ড (ইসিবি)। তবে তা সংযুক্ত আরব আমিরাতের সরকারের ওপর নির্ভর করছে বলে জানিয়েছেন ইসিবির সেক্রেটারি মুবাশশির উসমানি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2020, 03:12 PM
Updated : 31 July 2020, 03:12 PM

আগামী ১৯ সেপ্টেম্বর আরব আমিরাতে শুরু হবে ভারতের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট আইপিএলের ত্রয়োদশ আসর। ফাইনাল অনুষ্ঠিত হবে ৮ নভেম্বর। দেশটির তিন মূল ভেন্যু, দুবাই, আবু ধাবি ও শারজাহতে হবে টুর্নামেন্টের ৬০টি ম্যাচ।

ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে উসমানি জানান, সরকারের কাছ থেকে ধারণ ক্ষমতার ৩০-৫০ শতাংশ দর্শক স্টেডিয়ামে রাখার অনুমতি পাওয়ার ব্যাপারে আশাবাদী তারা।

“আমরা অবশ্যই চাইব আমাদের লোকেদের মর্যাদাপূর্ণ আসরের অভিজ্ঞতা হোক। কিন্তু এটা সম্পূর্ণ সরকারের সিদ্ধান্ত। এখানে বেশির ভাগ ইভেন্টের ক্ষেত্রে ধারণ ক্ষমতার ৩০ থেকে ৫০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয় এবং আমরা ওই পরিমাণই চাচ্ছি। আমরা আশাবাদী, সরকারের অনুমতি পেয়ে যাব।”

এর আগে ভারতের জাতীয় নির্বাচনের কারণে ২০১৪ আইপিএলের প্রথম ২০ ম্যাচ হয়েছিল আরব আমিরাতে। একই কারণে ২০০৯ আইপিএল হয়েছিল দক্ষিণ আফ্রিকায়।

গত মার্চে হওয়ার কথা ছিল আইপিএলের এবারের আসর। কিন্তু করোনাভাইরাসে বদলে যাওয়া প্রেক্ষাপটে পিছিয়ে দেওয়া হয় টুর্নামেন্টেটি।