আইপিএলে ধারাভাষ্য দিতে মাঞ্জরেকারের আকুতি

আইপিএলে ধারাভাষ্য দেওয়ার সুযোগ ফেরত পেতে চান সঞ্জয় মাঞ্জরেকার। যাবতীয় নির্দেশনা মেনে ধারাভাষ্য দিতে তিনি প্রস্তুত বলে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইকে চিঠি দিয়েছেন এই ধারাভাষ্যকার ও সাবেক ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2020, 04:14 AM
Updated : 31 July 2020, 04:14 AM

দীর্ঘদিন ধরে ভারতীয় বোর্ডের ধারাভাষ্যকার প্যানেলে ছিলেন মাঞ্জরেকার। তবে গত মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের আগে তাকে বাদ দেওয়া হয় প্যানেল থেকে। করোনাভাইরাস পরিস্থিতিতে স্থগিত হয়ে যায় সিরিজটি। এরপর আর কোনো সিরিজ খেলেনি ভারত।

সম্প্রতি আইপিএলের তারিখ চূড়ান্ত হয়েছে। সংযুক্ত আরব আমিরাতে আগামী সেপ্টেম্বরে শুরু হতে যাওয়া টুর্নামেন্টে ধারাভাষ্যকার হিসেবে কাজ করতে চেয়ে বোর্ডকে চিঠি দিয়েছেন মাঞ্জরেকার। সেই চিঠির একটি কপি এসেছে টাইমস অব ইন্ডিয়ার হাতে। আগেরবারের চেয়ে নিজের অবস্থান এবার আরও স্পষ্ট করেছেন মাঞ্জরেকার।

“ আইপিএলের তারিখ ঘোষণা করা হয়েছে, শিগগিরই ধারাভাষ্যকার প্যানেল বাছাই করবে বিসিসিআই। আমি খুশি মনেই আপনাদের নির্দেশনা মেনে কাজ করতে চাই। দিনশেষে আমরা কাজ করছি তো আপনাদের প্রযোজনাতেই। সবশেষবার হয়তো এই ব্যাপারটি পরিষ্কার ছিল না। ধন্যবাদ।”

মাঞ্জরেকারকে প্যানেল থেকে বাদ দেওয়ার কারণ তখন আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি। তবে জোর গুঞ্জন ছিল, গত বছর বিশ্বকাপের সময় রবীন্দ্র জাদেজাকে নিয়ে বিতর্কিত মন্তব্যের পর ভারতীয় ক্রিকেটারদের অভিযোগে এই পদপেক্ষ নিয়েছে বোর্ড। গত বছর আরেক ভারতীয় ধারাভাষ্যকার হার্শা ভোগলের সঙ্গে বিতর্কিত আচরণ করেও খবরের জন্ম দিয়েছিলেন ভারতের হয়ে ৩৭ টেস্ট ও ৭৪ ওয়ানডে খেলা ব্যাটসম্যান।

চিঠি দেওয়া নিয়ে মাঞ্জরেকারের কোনো মন্তব্য পায়নি টাইমস অব ইন্ডিয়া। তবে বোর্ডের এক কর্মকর্তা বলেছেন, তাকে ধারাভাষ্যকার প্যানেলে ফেরানো হতে পারে। চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন ভারতীয় বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি ও সচিব জয় শাহ।