অবশেষে ইংল্যান্ড সফরের অনুমতি পেলেন রউফ

দীর্ঘ এক মাসেরও বেশি সময় সেলফ-আইসোলেশনে থাকা পাকিস্তানের পেসার হারিস রউফ অবশেষে করোনাভাইরাস মুক্ত হয়েছেন। টানা দুইবার পরীক্ষার ফল নেগেটিভ আসায় এবার অনুমতি পেলেন ইংল্যান্ড সফরে যাওয়ার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 July 2020, 09:50 AM
Updated : 30 July 2020, 09:50 AM

গত ২১ জুন, পিসিবির করা কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ এসেছিল রউফের। গত ২০ জুলাই পর্যন্ত আরও পাঁচবার পরীক্ষা করা হয় তার। কিন্তু এই সময়ে মাত্র একবার নেগেটিভ আসে এই পেসারের। নিয়ম অনুযায়ী, দলের সঙ্গে যোগ দিতে টানা দুইবার আসতে হবে নেগেটিভ ফলাফল। অবশেষে বৃহস্পতিবার সুসংবাদ পেলেন ২৬ বছর বয়সী রউফ।

তার অনুপস্থিতিতে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য অভিজ্ঞ পেসার মোহাম্মদ আমিরকে দলে নেয় পাকিস্তান। শুরুতে ব্যক্তিগত কারণে এই সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন আমির। রউফকে অবশ্য দল থেকে বাদ দেওয়া হয়নি। পিসিবি বিবৃতিতে জানিয়েছে, চলতি সপ্তাহের শেষে তাকে ইংল্যান্ডে পাঠানোর ব্যাপারে ভাবছে বোর্ড।

গত শুক্রবার ইংল্যান্ডে যাওয়া আমির অনুমতি পেয়েছেন দলের সঙ্গে যোগ দেওয়ার। সেখানে গিয়ে দুইবার করোনাভাইরাস পরীক্ষায় নেগেটিভ এসেছে তার।

ইংল্যান্ডের মাটিতে তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। লাল বলের সিরিজটি শুরু হবে আগামী ৫ অগাস্ট আর সাদা বলের ২৮ অগাস্ট।