আয়ারল্যান্ড দলে ক্যাম্পার, টেক্টর

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডের আয়ারল্যান্ড দলে আছেন অভিষেকের অপেক্ষায় থাকা কার্টিস ক্যাম্পার ও হ্যারি টেক্টর।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 July 2020, 11:09 AM
Updated : 28 July 2020, 11:10 AM

তিন ম্যাচের সিরিজটি শুরু হবে আগামী বৃহস্পতিবার। প্রথম ম্যাচের জন্য মঙ্গলবার ১৪ সদস্যের দল ঘোষণা করে ক্রিকেট আয়ারল্যান্ড।  পরের দুই ম্যাচ হবে আগামী শনি ও মঙ্গলবার। সবগুলি ম্যাচই হবে সাউথ্যাম্পটনে, দর্শকশূন্য স্টেডিয়ামে।

সম্প্রতি ইমার্জিং ক্রিকেটার হিসেবে আইরিশ বোর্ডের চুক্তিভুক্ত হন দক্ষিণ আফ্রিকায় জন্ম নেওয়া ক্যাম্পার। ২০১৮ সালে তিনি দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলের হয়ে ইংল্যান্ড সফর করেছিলেন। তবে এবছরের শুরুতে মাতৃভূমির হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলার সিদ্ধান্ত নেন ক্যাম্পার। গত ফেব্রুয়ারিতে নামিবিয়ার বিপক্ষে আয়ারল্যান্ড ‘এ’ দলের হয়ে খেলা এই অলরাউন্ডার এবার সুযোগ পেলেন জাতীয় দলে।

দেশের হয়ে ২০টি টি-টোয়েন্টি খেলা মিডল-অর্ডার ব্যাটসম্যান টেক্টর আছেন ৫০ ওভারের ক্রিকেটে অভিষেকের অপেক্ষায়। সফরের প্রস্তুতি পর্বে জোড়া ফিফটি করেছেন ২০ বছর বয়সী এই ডানহাতি ব্যাটসম্যান।

২২ সদস্যের প্রাথমিক দলের বাকি ক্রিকেটারদের রাখা হয়েছে রিজার্ভ হিসেবে। এই তালিকায় আছেন বাঁ-হাতি স্পিনার জর্জ ডকরেল ও মিডল-অর্ডার ব্যাটসম্যান গ্যারি উইলসনও।

প্রথম ওয়ানডের আয়ারল্যান্ড দল: অ্যান্ড্রু বালবার্নি (অধিনায়ক), কার্টিস ক্যাম্পার, গ্যারেথ ডেলানি, জশ লিটল, অ্যান্ড্রু ম্যাকব্রাইন, ব্যারি ম্যাককার্থি, কেভিন ও’ব্রায়েন, উইলিয়াম পোর্টারফিল্ড, বয়েড র‌্যানকিন, সিমি সিং, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লর্কান টাকার, ক্রেইগ ইয়াং।

রিজার্ভ: মার্ক অ্যাডায়ার, পিটার চেইস, জর্জ ডকরেল, জোনাথান গার্থ, টাইরন কেইন, জেমস ম্যাককলাম, গ্যারি উইলসন, স্টুয়ার্ট টম্পসন।