পাকিস্তানের ২০ জনের টেস্ট দলে ওয়াহাব-সরফরাজ

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য পাকিস্তানের ২০ জনের দলে জায়গা পেয়েছেন বাঁহাতি পেসার ওয়াহাব রিয়াজ ও কিপার-ব্যাটসম্যান সরফরাজ আহমেদ। জায়গা হয়নি মিডল-অর্ডার ব্যাটসম্যান ইফতিখার আহমেদের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 July 2020, 08:07 PM
Updated : 27 July 2020, 08:18 PM

ইংল্যান্ড সফরে তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টির জন্য প্রাথমিকভাবে ২৯ জনের দল দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সোমবার পিসিবি এক বিবৃতিতে জানায়, বাকি ৯ জন দলের সঙ্গে থাকবেন এবং টি-টোয়েন্টি সিরিজের জন্য প্রস্তুতি নেবেন।

গত বছর টেস্ট ক্রিকেট থেকে অনির্দিষ্ট সময়ের বিরতি নেন ওয়াহাব। তবে গত মাসে এই সংস্করণে ফেরার ইচ্ছার কথা জানান তিনি। ৩৫ বছর বয়সী এই পেসার ২৭ টেস্টের সবশেষটি খেলেছেন ২০১৮ সালের অক্টোবরে।

গত বছরের অক্টোবরে টেস্ট ও টি-টোয়েন্টির নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয় সরফরাজকে। তিনি দলে সুযোগ পেয়েছেন দ্বিতীয় পছন্দের কিপার হিসেবে। ৩৩ বছর বয়সী সরফরাজ সবশেষ টেস্ট খেলেছেন গত বছরের জানুয়ারিতে।

দলে আছেন অভিষেকের অপেক্ষায় থাকা ৩৪ বছর বয়সী বাঁহাতি স্পিনার কাশিফ ভাট্টি। সবশেষ সিরিজে দলে ডাক পেলেও খেলার সুযোগ না পাওয়া ফাওয়াদ আলম টিকে গেছেন দলে। ৩৪ বছর বয়সী এই ব্যাটসম্যান সবশেষ টেস্ট খেলেছেন ২০০৯ সালে।

আগামী ৫ অগাস্ট ম্যানচেস্টারে প্রথম টেস্টে মুখোমুখি হবে পাকিস্তান ও ইংল্যান্ড। পরের দুই টেস্ট সাউথ্যাম্পটনে, শুরু হবে যথাক্রমে ১৩ ও ২১ অগাস্ট।

পাকিস্তান দল: আজহার আলি (অধিনায়ক), বাবর আজম, আবিদ আলি, আসাদ শফিক, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, ইমাম-উল-হক, ইমরান খান, কাশিফ ভাট্টি, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), নাসিম শাহ, সরফরাজ আহমেদ (উইকেটকিপার), শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, সোহেল খান, উসমান খান শিনওয়ারি, ওয়াহাব রিয়াজ, ইয়াসির শাহ।