৪ বছর পর ইংল্যান্ড ওয়ানডে দলে টপলি

চার বছরের বেশি সময় পর ইংল্যান্ডের ওয়ানডে দলে ফিরেছেন বাঁহাতি পেসার রিস টপলি। আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দলে আরও ফিরেছেন স্যাম বিলিংস, লিয়াম ডসন ও ডেভিড উইলি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 July 2020, 01:28 PM
Updated : 27 July 2020, 01:28 PM

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের সোমবার ঘোষিত ১৪ সদস্যের দলের সঙ্গে রিজার্ভ খেলোয়াড় হিসেবে থাকবেন রিচার্ড গ্লিসন, লুইস গ্রেগোরি ও লিয়াম লিভিংস্টোন। ইংল্যান্ড লায়ন্সের হয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ৫৮ বলে সেঞ্চুরি করা ফিল সল্ট অবশ্য সুযোগ পাননি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান টেস্ট সিরিজে খেলায় জফ্রা আর্চার, জস বাটলার, জো রুট, বেন স্টোকস, ক্রিস ওকস, মার্ক উডকে ওয়ানডে দলে বিবেচনা করা হয়নি। তবে টেস্ট দল থেকে বাদ পড়া জো ডেনলি আছেন এই দলে।

ইংল্যান্ডের ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে ছিলেন টপলি। এরপর থেকে পিঠের সমস্যায় ভুগছিলেন তিনি। ২০১৮ সালে করান অস্ত্রোপচার। পরে তাকে ছেড়ে দেয় হ্যাম্পশায়ার। তবে গত মৌসুমে সাসেক্সের হয়ে টি-টোয়েন্টি ব্লাস্টে দারুণ পারফর্ম করেন তিনি। ১১ ম্যাচে ১৭ উইকেট নিয়ে ছিলেন দলের সর্বোচ্চ উইকেট শিকারি।

২৬ বছর বয়সী এই পেসার ১০ ওয়ানডের সবশেষটি খেলেছেন ২০১৬ সালের ফেব্রুয়ারিতে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

অনুশীলন ক্যাম্পের জন্য প্রাথমিকভাবে ২৪ জনের দল দিয়েছিল ইংল্যান্ড। তারা নিজেদের মধ্যে ভাগ হয়ে খেলে দুটি প্রস্তুতি ম্যাচ। গত সপ্তাহে গোড়ালির চোটে ছিটকে যান ম্যাট পার্কিনসন।

সাউথ্যাম্পটনের আজিয়াস বৌলে আগামী বৃহস্পতিবার শুরু হবে সিরিজ। পরের দুই ওয়ানডে ১ ও ৪ অগাস্ট। দিবা-রাত্রির সবগুলি ম্যাচই হবে দর্শকশূন্য স্টেডিয়ামে। এই সিরিজ দিয়েই শুরু হচ্ছে ওয়ানডে সুপার লিগ।

ইংল্যান্ডের ওয়ানডে দল: ওয়েন মর্গ্যান (অধিনায়ক), মইন আলি, জনি বেয়ারস্টো, টম ব্যান্টন, স্যাম বিলিংস, টম কারান, লিয়াম ডসন, জো ডেনলি, সাকিব মাহমুদ, আদিল রশিদ, জেসন রয়, রিস টপলি, জেমস ভিন্স, ডেভিড উইলি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক