শ্রীলঙ্কায়ও হতে পারে এইচপি দলের ক্যাম্প

বাংলাদেশ হাই পারফরম্যান্স (এইচপি) দলের সম্ভাব্য শ্রীলঙ্কা সফর নিয়ে বিভিন্ন বিকল্প ভাবছে বিসিবি। এই সিরিজের জন্য প্রয়োজনে এইচপি দল শ্রীলঙ্কায় গিয়েও প্রস্তুতি ক্যাম্প করতে পারে বলে জানালেন এইচপি কমিটির চেয়ারম্যান ও বিসিবি পরিচালক নাঈমুর রহমান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 July 2020, 03:02 PM
Updated : 22 July 2020, 04:18 PM

এইচপির কার্যক্রম শুরুর প্রস্তুতি হিসেবে বুধবার সমন্বয় সভা হয়েছে বিসিবিতে। সভা শেষে ভিডিও বার্তায় নাঈমুর জানালেন, এইচপি ইউনিটের প্রধান কোচ খোঁজার প্রক্রিয়া শুরু করেছেন তারা।

“হেড কোচ নিয়োগের ব্যাপার আছে। যারা আগ্রহ প্রকাশ করেছেন, তাদের শর্ট লিস্ট আমরা করেছি। তাদের সঙ্গে আবার যোগাযোগ করে খোঁজ নিচ্ছি। কারণ অনেকেই আগ্রহ প্রকাশ করেছিলেন করোনাভাইরাস মহামারীর আগে। তাদের মনোভাব পরিবর্তন হয়েছে কিনা, আবার নতুন করে জানতে হবে।”

করোনাভাইরাস পরিস্থিতিতে এইচপি দলের অনুশীলন কিভাবে শুরু করা যায়, সেটি নিয়েও আলোচনা হয়েছে বলে জানালেন নাঈমুর।

“কোনো কিছুই আগের মতো নেই। চাইলেই শুরু করার ব্যাপারটা এখন আর আমাদের হাতে নেই। তার পরও আমাদের প্রোগ্রাম কিভাবে শুরু করা যায়, একাডেমিতে যদি ট্রেনিং ক্যাম্প শুরু করি, সেখানে খেলোয়াড়দের থাকা, খাওয়া, স্বাস্থ্যবিধি, এসবের ব্যাপারে বর্তমান পরিস্থিতির সঙ্গে মানানসই করে চিন্তা করতে হচ্ছে। এগুলো নিশ্চিত করা নিয়ে আমরা আলাপ-আলোচনা করেছি। সেগুলো যখন আবার আসবে, আমরা আবার বসব এই প্রস্তাবগুলো নিয়ে।”

আগামী সেপ্টেম্বরে এইচপি দলের সম্ভাব্য শ্রীলঙ্কা সফর নিয়ে অনেক রকম ভাবনাই আছে বোর্ডের, বললেন নাঈমুর।

“শ্রীলঙ্কায় যদি আমরা যাই সেখানে ম্যাচ খেলব, ট্রেনিং করব। তার আগেও তো আমাদের একটা প্রস্তুতি দরকার। সেটা তো এখান থেকেই শুরু করতে হবে। এটার সঙ্গে অভ্যস্ত হওয়ার ব্যাপার আছে। সেটাও মাথায় আছে।”

“(প্রস্তুতি ক্যাম্প) এখানেও হতে পারে, শ্রীলঙ্কাতেও হতে পারে। দুই জায়গায়ই হতে পারে। সেটাও আমাদের মাথায় আছে। এসব নিয়ে আলোচনা হয়েছে। শ্রীলঙ্কার সঙ্গেও আমরা যোগাযোগ করব, তারা কীভাবে আয়োজন করতে পারে।”