ফেরার পথে ছিলেন ডি ভিলিয়ার্স: ডি কক

অবসর ভেঙে এবি ডি ভিলিয়ার্সের ফেরা নিয়ে চলছিল আলোচনা। টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার এই বিস্ফোরক ব্যাটসম্যানের খেলার সম্ভাবনা নিয়ে হচ্ছিল অনেক কথা। করোনাভাইরাসের প্রকোপে থমকে গেছে সব। এর মাঝেই কুইন্টন ডি কক জানালেন, আবার দেশের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে খেলার পথে ছিলেন ডি ভিলিয়ার্স।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 July 2020, 02:05 PM
Updated : 22 July 2020, 04:05 PM

২০১৮ সালের মে মাসে ক্রিকেট বিশ্বকে চমকে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান ডি ভিলিয়ার্স। তবে গত ডিসেম্বরে মার্ক বাউচার কোচ হওয়ার পর এই তারকার সঙ্গে আলোচনা শুরু করেন ফেরা নিয়ে। সব কিছু এগোচ্ছিলও ঠিকঠাক।

কিন্তু করোনাভাইরাস পাল্টে দিয়েছে দৃশ্যপট। এক বছর পিছিয়ে গেছে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। স্টার স্পোর্টসের একটি আয়োজনে দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি অধিনায়ক জানালেন, সব ঠিক থাকলে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার খুব কাছেই ছিলেন ডি ভিলিয়ার্স।

“তিনি অবশ্যই ফেরার পথে ছিলেন। যদি ফিট থাকতেন, আমি এবি ডি ভিলিয়ার্সকে দলে পেতে চাইতাম। আমার মনে হয়, যেকোনো দলই তাকে চাইবে। আমরা তার জন্য জোর চেষ্টা করছিলাম। আর এখন আমাদের দেখতে হবে, টি-টোয়েন্টি বিশ্বকাপ কবে হয়।”

আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ইচ্ছার কথা অবশ্য এসেছিল ডি ভিলিয়ার্সের পক্ষ থেকেই। ২০১৯ বিশ্বকাপ শুরুর আগ মুহূর্তে দিয়েছিলেন প্রস্তাব। কিন্তু তা ফিরিয়ে দেয় ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।

পরবর্তীতে দলটির নতুন টিম ম্যানেজমেন্ট আলোচনা শুরু করে ডি ভিলিয়ার্সের সঙ্গে। গত জানুয়ারিতে বিগ ব্যাশ চলার সময় ডি ভিলিয়ার্সও সংবাদমাধ্যমে বলেন, দক্ষিণ আফ্রিকা দলে ফিরতে পারলে খুব ভালো লাগবে তার।