আমির দলে অপরিহার্য নয়: ওয়াকার

দলে জায়গা পেতে পাকিস্তানের পেসারদের মধ্যে এমনিতেই চলে তীব্র লড়াই। মোহাম্মদ আমিরের উপস্থিতি এতে নতুন মাত্রা যোগ করবে বলে মনে করছেন বোলিং কোচ ওয়াকার ইউনিস। বোলিং কোচের কাছে, আমিরসহ পাকিস্তান দলের কেউই অপরিহার্য নন। দলে থাকতে হলে দিতে হবে সামর্থ্যের প্রমাণ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2020, 06:52 PM
Updated : 21 July 2020, 07:38 PM

সন্তান-সম্ভবা স্ত্রীর পাশে থাকতে শুরুতে ইংল্যান্ড সফরের টি-টোয়েন্টি সিরিজ থেকে নাম সরিয়ে নেন আমির। তার সন্তান জন্মের সম্ভাব্য তারিখ ছিল অগাস্টে। তবে গত শুক্রবার দ্বিতীয় সন্তানের বাবা হওয়ার কথা সামাজিক যোগাযোগ মাধ্যমে জানান এই পেসার। এরপরই তাকে দলে যোগ করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে সফরের আগে দুবার তার করোনাভাইরাস পরীক্ষার ফল নেগেটিভ আসতে হবে।

প্রাথমিক দলের সঙ্গে যোগ দিলেও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের মূল দলে সুযোগ পাওয়ার পথ সহজ নয় আমিরের। পিসিবির ভার্চুয়াল সংবাদ সম্মেলনে মঙ্গলবার ওয়াকার জানালেন, অন্য সবার মতো তাকেও নিজের সামর্থ্যের প্রমাণ দিয়ে জায়গা করে নিতে হবে।

“পাকিস্তানের হয়ে খেলেছে কিংবা এখনও খেলেনি, দরজা কারো জন্য কখনই বন্ধ নয়। আমির অভিজ্ঞ বোলার। একটা সময় এটা অনেক কষ্ট দিয়েছিল, যখন সে গুরুত্বপূর্ণ সময়ে টেস্ট ক্রিকেট থেকে সরে যায়। আমরা সবাই তার এই সিদ্ধান্তে অসন্তোষের কথা জানিয়েছিলাম। কিন্তু আমরা তা পেরিয়ে এসেছি।”

“আমাদের দেখতে হবে তার কী অবস্থা। যদি সে ভালো অবস্থায় থাকে, এরপরই আমরা তাকে দলে নেব এবং খেলাব। কিন্তু কেউই অপরিহার্য নয়। আমি কখনও ভাবি না যে, আমরা একজন ক্রিকেটার ছাড়া কাজ করতে পারব না। এমন ভাবনা ভুল।”

ইংল্যান্ডের বিপক্ষে তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। আগামী ৫ অগাস্ট শুরু হবে টেস্ট সিরিজ, ২৮ অগাস্ট টি-টোয়েন্টি।