দলে যোগ দেওয়ার অনুমতি পেলেন আর্চার

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় টেস্টের জন্য ইংল্যান্ড দলের সঙ্গে যোগ দেওয়ার অনুমতি পেয়েছেন জফ্রা আর্চার। দুইবার করোনাভাইরাস পরীক্ষার ফলাফল নেগেটিভ হওয়ার পর সতীর্থদের মাঝে ফিরতে পারছেন এই পেসার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2020, 10:33 AM
Updated : 21 July 2020, 10:33 AM

প্রথম টেস্ট শেষে ‘বায়ো-সিকিউর’ বিধি ভেঙে ব্রাইটনে নিজের বাসায় ঘণ্টাখানেক সময় কাটান আর্চার। ঘটনা জানাজানি হলে শেষ মুহূর্তে তাকে বাদ দেওয়া হয় দ্বিতীয় টেস্টের দল থেকে। রাখা হয় পাঁচ দিনের আইসোলেশনে। এই সময়ে দুই দফায় কোভিড-১৯ পরীক্ষা করা হয় তার।

ওল্ড ট্র্যাফোর্ড টেস্টের পাঁচ দিনই হোটেলে বসে কাটাতে হয়েছে আর্চারকে। ওয়েস্ট ইন্ডিজ টিম ম্যানেজমেন্টের অনুমতি নিয়ে অবশ্য শেষ দুদিন রানিং ও নেট অনুশীলন করেন এই পেসার। তবে তা সকাল ৭টার দিকে, দুই দলের ক্রিকেটাররা মাঠে পৌঁছানোর আগে। এ সময় গ্লাভস ও মাস্ক ব্যবহার করেন তিনি। নেটে অনুশীলন করেছেন একাই। কোচ ও চিকিৎসাকর্মীরা তাকে পর্যবেক্ষণ করেছেন নিরাপদ দূরত্বে থেকে। 

প্রথম টেস্টে ৪ উইকেটে হারার পর সোমবার শেষ হওয়া দ্বিতীয় টেস্ট ১১৩ রানে জিতে সিরিজে সমতা ফেরায় ইংল্যান্ড। মঙ্গলবার তাই ইংলিশ ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হয়েছে। তবে আর্চার ও আরও কয়েকজন ক্রিকেটার এদিনও অনুশীলন করবেন।

দলের সঙ্গে অনুশীলনে ফেরার অনুমতি পাওয়া আর্চারের শুক্রবার থেকে শুরু হতে যাওয়া টেস্টের একাদশে থাকার সম্ভাবনা প্রবল। ইংলিশ অধিনায়ক জো রুট সোমবার জানান, এই ভুলের প্রভাব আর্চারের দল নির্বাচনে পড়ার কোনো কারণ দেখেন না তিনি।