ঘাসের ছোঁয়ায় রোমাঞ্চিত টেইলর

ইনডোরে জিম, ঘরের আঙিনায় ছুটোছুটি, এভাবেই কেটে গেছে গত কয়েক মাস। মাঠের সবুজে ফেরার কাতর অপেক্ষায় ছিলেন রস টেইলর। আনুষ্ঠানিক ট্রেনিং ক্যাম্প শুরুর পর তাই উচ্ছ্বসিত নিউ জিল্যান্ডের এই অভিজ্ঞ ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 July 2020, 05:51 AM
Updated : 20 July 2020, 09:57 AM

করোনাভাইরাসের প্রকোপে গত মার্চে অস্ট্রেলিয়া সফরের মাঝপথেই দেশে ফিরতে হয়েছিল নিউ জিল্যান্ডকে। এরপর স্থগিত হয়ে গেছে তাদের আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও নেদারল্যান্ডস সফর, বাংলাদেশ সফর।

নিউ জিল্যান্ডের করোনাভাইরাস পরিস্থিতি যদিও যথেষ্ট নিয়ন্ত্রিত, তার পরও বাড়তি সতর্কতা হিসেবে দীর্ঘ সময় মাঠ থেকে দূরে রাখা হয়েছিল ক্রিকেটারদের। সম্প্রতি শুরু হয়েছে ফেরার প্রক্রিয়া। দেশের দক্ষিণাঞ্চলে থাকা ক্রিকেটারদের নিয়ে গত ১৩ জুলাই লিংকনে হয়েছে চার দিনের ক্যাম্প। এবার উত্তরাঞ্চলে আছেন যারা, তাদের নিয়ে ক্যাম্প শুরু হলো মাউন্ট মঙ্গানুইতে। টেইলরের সঙ্গে এখানে আছেন ট্রেন্ট বোল্ট, টিম সাউদিরা।

টেইলর, টিম সাইফার্টসহ নিউ জিল্যান্ডের পাঁচ ক্রিকেটার আগামী মাসে খেলবেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে।

মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে সোমবার সংবাদমাধ্যমকে টেইলর জানালেন মাঠে ফিরতে পেরে ভালো লাগার কথা।

“ গত কয়েক মাস ছিল কিছুটা অদ্ভূত। ঘাসের ওপর ট্রেনিংয়ে ফিরতে পেরে তাই ভালো লাগছে। আমাদের বেশ কয়েকজন সিপিএলে খেলতে যাবে। ক্রিকেটের সংস্পর্শে ফিরতে পারাটা দারুণ ব্যাপার। অনেকেরই তো অক্টোবরে ঘরোয়া।মৌসুমের আগে খেলায় ফেরা হবে না।”

এই সপ্তাহে দুই গ্রুপে ভাগ হয়ে ট্রেনিং করবেন নিউ জিল্যান্ডের ছেলে ক্রিকেটাররা। বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেও ক্যাম্পে ডাকা হয়েছে ওপেনার জিত রাভালকে। প্রধান কোচ গ্যারি স্টেড ও বোলিং কোচ শেন জার্গেনসেন পরিচালনা করবেন ক্যাম্প। মেয়েদের দল ট্রেনিং করবে সোমবার থেকে বৃহস্পতিবার। তাদের তত্ত্বাবধানে থাকবেন প্রধান কোচ বব কার্টার ও বোলিং কোচ জ্যাকব ওরাম।

প্রথম গ্রুপ : ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, জিত রাভাল, রস টেইলর, মিচেল স্যান্টনার, টিম সাইফার্ট, টিম সাউদি, নিল ওয়াগনার।

দ্বিতীয় গ্রুপ : লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, কাইল জেমিসন, জিমি নিশাম, উইল সমারভিল, উইল ইয়াং।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক