ছুটি কাটিয়ে ফিরলেন রুট, বাদ ডেনলি

ছুটি কাটিয়ে প্রত্যাশিতভাবে ইংল্যান্ড টেস্ট দলে ফিরেছেন নিয়মিত অধিনায়ক জো রুট। বাদ পড়ে গেছেন ব্যাট হাতে বাজে সময় কাটানো জো ডেনলি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 July 2020, 03:05 PM
Updated : 15 July 2020, 04:31 PM

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টে বিশ্রাম দেওয়া হয়েছে পেসার জেমস অ্যান্ডারসন ও মার্ক উডকে। ম্যানচেস্টারে বৃহস্পতিবার শুরু হতে যাওয়া ম্যাচের দলে ডাক পেয়েছেন অলি রবিনসন ও স্যাম কারান।

প্রথমবারের মতো টেস্ট দলে এসেছেন ২৬ বছর বয়সী রবিনসন। গত জানুয়ারিতে সবশেষ টেস্ট খেলেছেন বাঁহাতি অলরাউন্ডার কারান।

সন্তান-সম্ভবা স্ত্রীর পাশে থাকতে ছুটি নিয়েছিলেন রুট। তার অনুপস্থিতিতে সাউথ্যাম্পটন টেস্টে ইংলিশদের নেতৃত্ব দেন বেন স্টোকস। দারুণ লড়াইয়ের ম্যাচটি ৪ উইকেটে হেরে যায় স্বাগতিকরা।

১৯৮৮ সালের পর ঘরের মাঠে ক্যারিবিয়ানদের বিপক্ষে কোনো টেস্ট সিরিজ হারেনি ইংল্যান্ড। রুটের সামনে এখন সিরিজ বাঁচানোর চ্যালেঞ্জ।

বড় রান না করতে পারায় বাদ পড়েছেন ডেনলি। ইংল্যান্ডের হয়ে এখন পর্যন্ত ১৫ টেস্ট খেলা এই টপ অর্ডার ব্যাটসম্যানের নেই কোনো সেঞ্চুরি। ছয়টি হাফ সেঞ্চুরি করা এই ব্যাটসম্যান ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে করেন ১৮ ও ২৯ রান। ২৮ টেস্ট ইনিংসে ২৪ বার দুই অঙ্কের ঘরে গিয়েও ইনিংস বড় করতে ব্যর্থ ডানহাতি এই ব্যাটসম্যান।

তবে অধিনায়কের আস্থা আছে ডেনলির ওপর। রুট মনে করেন, পরবর্তী সুযোগ কাজে লাগাতে মুখিয়ে আছেন ৩৪ বছর বয়সী এই ক্রিকেটার।

“আমার মনে হয়, অন্য যে কারোর মতোই সে হতাশ। কারণ, সুযোগগুলি সে কাজে লাগাতে পারেনি। তবে দরজা এখনও বন্ধ হয়ে যায়নি। কিছু দিন ধরেই সে আমাদের দলের বড় একটি অংশ। ফিরে আসার কোনো সুযোগ পেলে সে সেটা নিবে। আমি নিশ্চিত সে এর জন্য উন্মুখ হয়ে আছে।”

রোজ বৌলে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ও নিজের ক্যারিয়ার সেরা ৭৬ রানের ইনিংস খেলেন জ্যাক ক্রলি। ডেনলির বাদ পড়ায় ইংল্যান্ডের হয়ে তিনে খেলতে পারেন ডানহাতি এই ব্যাটসম্যান। প্রথম টেস্টে রুটের ব্যাটিং পজিশন চারে নেমেছিলেন তিনি।

ইংল্যান্ডের দ্বিতীয় টেস্টের দল: জো রুট (অধিনায়ক), বেন স্টোকস, জফ্রা আর্চার, ডমিনিক বেস, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রলি, অলি পোপ, ডম সিবলি, ক্রিস ওকস, অলি রবিনসন ও স্যাম কারান।