দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপই যদি জেতে ইংল্যান্ড!

পরপর দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপের একটি জয়ই ওয়েন মর্গ্যানের কাছে হবে অসাধারণ কিছু। যদি ধরা দেয় দুটিরই শিরোপা! সেই সম্ভাবনায় দারুণ রোমাঞ্চিত তিনি। ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক বলছেন, ২০ ওভারের দুটি বিশ্বকাপই তারা জিততে পারলে তা হবে ৫০ ওভারের বিশ্বকাপ জয়ের চেয়ে বড় সাফল্য।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 July 2020, 06:01 AM
Updated : 14 July 2020, 09:01 AM

২০১০ সালে ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছিল ইংল্যান্ড। তাতে বৈশ্বিক শিরোপার খরা ঘুচেছিল তাদের। তবে ৫০ ওভারের বিশ্বকাপের শিরোপা জয়ের আক্ষেপ ছিলই। ওয়ানডে ক্রিকেটের জন্ম যে দেশে, তারাই কিনা এই সংস্করণের বিশ্বসেরা হতে পারছিল না। অবশেষে দ্বাদশ বিশ্বকাপে এসে শেষ হয় ইংলিশদের দীর্ঘ অপেক্ষায়। গত বছর লর্ডসে নিউ জিল্যান্ডের বিপক্ষে রোমাঞ্চকর ফাইনাল জিতে মর্গ্যানের দল দেশকে উপহার দেয় প্রথম শিরোপা।

ইংল্যান্ডের সেই অবিস্মরণীয় সাফল্যের এক বছর পূর্ণ হলো মঙ্গলবার। মর্গ্যান জানালেন, তার দল এখন তাকিয়ে নতুন ইতিহাসের দিকে।

“টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ৫০ ওভারের বিশ্বকাপের ট্রফি এখনও একসঙ্গে পায়নি কোনো দল, এই চ্যালেঞ্জ তাই দারুণ। বাস্তব সম্ভাবনা চিন্তা করলে, পরের দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপের একটি জিততে পারলেও তা হবে অসাধারণ কিছু। আর দুটিই জিততে পারলে, ৫০ ওভারের বিশ্বকাপ জয়ের চেয়েও বড় অর্জন হবে।”

“মূল কারণ, দুটি আসরই দেশের বাইরে। অস্ট্রেলিয়াতে সবকিছু থাকবে অস্ট্রেলিয়ার পক্ষে, ভারতে থাকবে ভারতের। ৫০ ওভারের বিশ্বকাপের ওপরে রাখতে হলে দুটিই জিততে হবে।”

এই বছর অস্ট্রেলিয়ায় ও আগামী বছর ভারতে হওয়ার কথা পরপর দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। করোনাভাইরাসের কারণে অবশ্য স্থগিত হতে পারে এবারের আসর। তবে, পিছিয়ে আগামী বছরে গেলেও পরপর দুই বছর ২০ ওভারের দুটি বিশ্বকাপ হবে।