ডেনলিকে ছেঁটে ফেলার পরামর্শ ভনের

ব্যাট হাতে সময়টা মোটেও ভালো যাচ্ছে না ইংল্যান্ডের টপ-অর্ডার ব্যাটসম্যান জো ডেনলির। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে তাই নিয়মিত অধিনায়ক জো রুট ফিরলে ডেনলিকে বাদ দেওয়ার পক্ষে মাইকেল ভন। মিডল-অর্ডার জ্যাক ক্রলির পারফরম্যান্সে অবশ্য বেশ সন্তুষ্ট সাবেক এই ইংলিশ অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 July 2020, 12:07 PM
Updated : 12 July 2020, 12:07 PM

চলমান সাউথ্যাম্পটন টেস্টের দুই ইনিংসে ১৮ ও ২৯ রান করেছেন ৩৪ বছর বয়সী ডেনলি। শেষ আট ইনিংসে ফিফটির দেখা পাননি। ১৫ টেস্টের ক্যারিয়ারে নেই কোনো সেঞ্চুরি।

তার কেন্ট সতীর্থ ২২ বছর বয়সী ক্রলির ব্যাট থেকে দ্বিতীয় ইনিংসে এসেছে সর্বোচ্চ ৭৬ রান। তাই রুট ফিরলে ডেনলিকে বাদ দেওয়া উচিত বলে মনে করছেন ভন। দ্বিতীয় সন্তানের জন্মের সময় স্ত্রীর পাশে থাকতে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে দলে নেই নিয়মিত অধিনায়ক রুট।

বিবিসি স্পোর্টকে শনিবার দেওয়া সাক্ষাৎকারে এমন মন্তব্য করেন ইংল্যান্ডকে ৫১ টেস্টে নেতৃত্ব দেওয়া ভন।

“ডেনলি খুব ভাগ্যবান বলেই ১৫ টেস্ট খেলতে পেরেছে। এমন অনেক খেলোয়াড় আছে যারা আট টেস্ট খেলেই সেঞ্চুরি করেছে।”

“সে তার সুযোগ হাতছাড়া করেছে এবং ইংল্যান্ডের উচিত ক্রলির ওপর আস্থা রাখা। ডেনলির জন্য আমার খারাপ লাগছে; তবে সে যথেষ্ট ভালো নয়। তাকে নিয়ে ইংল্যান্ডের সিদ্ধান্তে আসতে হবে। ক্রলিকে অবশ্যই দলে থাকতে হবে।”

করোনাভাইরাসের কারণে ১১৭ দিনের বিরতি শেষে এই ম্যাচ দিয়ে শুরু হয়েছে আন্তর্জাতিক ক্রিকেট। জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজকে ২০০ রানের লক্ষ্য দিয়েছে ইংল্যান্ড।