বিশ্ব ক্রিকেটের স্বার্থে ল্যাঙ্গারের চাওয়া

করোনাভাইরাস বিরতির পর ইংল্যান্ডে ফিরেছে ক্রিকেট। মৌসুমের ঠাসা সূচিও ঘোষণা করেছে দেশটির ক্রিকেট বোর্ড। কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে তাদের সীমিত ওভারের সিরিজ এখনও ঝুলছে অনিশ্চয়তার সুতোয়। অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার অবশ্য এই সফরের জন্য মরিয়া। তার মতে, বিশ্ব ক্রিকেটের স্বার্থেই ইংল্যান্ডে যাওয়া উচিত অস্ট্রেলিয়ার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 July 2020, 05:18 AM
Updated : 9 July 2020, 10:54 AM

সীমিত ওভারের সিরিজ খেলতে এই মাসেই ইংল্যান্ডে যাওয়ার কথা ছিল অস্ট্রেলিয়ার। করোনাভাইরাস পরিস্থিতিতে তা পিছিয়ে গেছে। সেপ্টেম্বরে এই সিরিজ আয়োজনের সম্ভাব্যতা নিয়ে দুই দেশের বোর্ডের আলোচনা চলছে বেশ কিছু দিন ধরে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইংল্যান্ডের টেস্ট দিয়ে বুধবার ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। ক্যারিবিয়ানদের বিপক্ষে সিরিজ শেষে আয়ারল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে খেলবে ইংল্যান্ড। ১ সেপ্টেম্বর শেষ হবে এই দুই সিরিজের ব্যস্ততা। অস্ট্রেলিয়া সফর করতে রাজী হলে তাই সেপ্টেম্বরে তাদের বিপক্ষে সিরিজ আয়োজনও সম্ভব।

ডেইলি টেলিগ্রাফে বৃহস্পতিবার প্রকাশিত এক প্রতিবেদনে ল্যাঙ্গার বলেছেন, অস্ট্রেলিয়ার উচিত রাজী হয়ে যাওয়া।

“আমার মনে হয়, আমাদের ইংল্যান্ডে যাওয়া উচিত। অনেক চ্যালেঞ্জ অবশ্যই আছে। তবে যদি সম্ভব হয়, তাহলে আমাদের সফর করার জন্য সমাধান খুঁজে বের করতে হবে। এটিই আমার মতামত, বিশ্ব ক্রিকেটের ভালোর জন্যই এটি প্রয়োজন।”

“এরপরও যদি আমাদের নিয়ন্ত্রণের বাইরে কিছু হয়ে যায় এবং সফর করা সম্ভব না হয়, তাহলে অন্তত আমরা বলতে পারব, সাধ্যের মধ্যে সব চেষ্টাই আমরা করেছি।”

অস্ট্রেলিয়ায় করোনাভাইরাস পরিস্থিতি মোটামুটি নিয়ন্ত্রিত হলেও সাবধানতার জন্য এখনও অনুশীলন শুরু হয়নি ক্রিকেটারদের।