‘ভারতকে এত হারাতাম যে ম্যাচ শেষে ক্ষমা চাইত’

ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক লড়াই বন্ধ অনেক দিন ধরেই। তবে ক্রিকেটারদের কথার খেলা থেমে নেই। বিশেষ করে, করোনাভাইরাসের প্রকোপে ক্রিকেটবিহীন এই সময়ে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর দ্বৈরথ নিয়ে কথার লড়াই চলছে নিয়মিতই। এবার চমক জাগানিয়া এক দাবি করলেন শহিদ আফ্রিদি। একসময় পাকিস্তানের কাছে হারতে হারতে নাকি ম্যাচ শেষে ক্ষমা প্রার্থনা করত ভারতীয় ক্রিকেটাররা!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 July 2020, 05:41 AM
Updated : 5 July 2020, 08:16 AM

গত বৃহস্পতিবার কোভিড-১৯ থেকে সেরে ওঠার খবর জানিয়েছেন আফ্রিদি। এরপরই পাকিস্তানের এক ইউটিউব চ্যানেলে সাক্ষাৎকারে সাবেক পাকিস্তান অধিনায়ক বিস্ফোরক মন্তব্য করলেন ভারত-পাকিস্তান লড়াই প্রসঙ্গে।

“ ভারতের বিপক্ষে খেলতে সবসময়ই উপভোগ করেছি। আমরা ওদেরকে ভালোভাবে হারিয়েছি, বেশ ভালোভাবে। ওদেরকে আমরা এত হারিয়েছি যে ম্যাচ শেষে ওরা আমাদের কাছে ক্ষমা চাইত।”

“ ভারত ও অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে আমি সবসময়ই উপভোগ করেছি, কারণ চাপ বেশি থাকে। ওরা ভালো দল, বড় দল। তাদের কন্ডিশনে গিয়ে পারফর্ম করাটা অনেক বড় ব্যাপার।”

আফ্রিদির দাবির পক্ষে অবশ্য খুব একটা স্বাক্ষ্য দিচ্ছে না পরিসংখ্যান। ১৯৯৬ সালের অক্টোবর থেকে ২০১৮ সালের মে পর্যন্ত ছিল আফ্রিদির আন্তর্জাতিক ক্যারিয়ার। এই সময়ে আন্তর্জাতিক ক্রিকেটের তিন সংস্করণ মিলিয়ে দুই দলের মুখোমুখি ১০২ লড়াইয়ে জয় দুই দলেরই সমান, ৪৭টি করে।

আরও পিছিয়ে ২০১০ সাল পর্যন্ত বিবেচনায় নিলে অবশ্য জয়ে এগিয়ে আছে পাকিস্তান। তবে ফলাফল খুব একতরফা নয়। ওই সময় পর্যন্ত ৮৬ ম্যাচে পাকিস্তানের জয় ৪২, ভারতের ৩৬।  

এছাড়াও বিশ্বকাপের মতো আসরে এখনও পর্যন্ত ভারতকে হারাতে পারেনি পাকিস্তান।