‘টেন্ডুলকারকে আউট করার ভাবনায় কত যে মিটিং করেছি’

জানা কোনো দুর্বলতা নেই। কিন্তু আউট করার উপায় তো একটা বের করতে হবে। এর জন্য চলতো একের পর এক মিটিং। শচিন টেন্ডুলকারকে দ্রুত ফেরানোর পথ বের করতে কতশত মিটিং করতেন, এর হিসেব মনে নেই সাবেক ইংলিশ অধিনায়ক নাসের হুসেইনের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 July 2020, 04:56 PM
Updated : 4 July 2020, 05:05 PM

৪৫ টেস্ট ও ৫৬ ওয়ানডেতে ইংল্যান্ডকে নেতৃত্ব দেওয়া নাসেরের ভারত ম্যাচের আগে কাটত ব্যস্ত সময়। আইসিসির একটি অনুষ্ঠানে শনিবার নাসের জানান, ভাবনার বেশিরভাগ জুড়ে থাকতেন সেই সময়ের বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান টেন্ডুলকার।

“যখন আমি ইংল্যান্ডের অধিনায়ক ছিলাম, আমার মনে নেই টেন্ডুলকারকে আউট করার আলোচনা করতে কতবার টিম মিটিং আমরা করতাম। আমার মতে, টেকনিকের জোরে বিশ্বের সব জায়গায় রান করা যায়। আমি এমন ব্যাটসম্যানকেই পছন্দ করি যে কিনা আলতো হাতে খেলে এবং বলকে তার কাছে আসতে দেয়।”

বর্তমান সময়ের ব্যাটসম্যানদের মধ্যে নিউ জিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনকে টেকনিকের দিক থেকে সবচেয়ে এগিয়ে রাখছেন ইংল্যান্ডের হয়ে ৯৬ টেস্ট ও ৮৮ ওয়ানডে খেলা নাসের।

“এই সময়ের ব্যাটসম্যানদের মধ্যে আমার মনে হয়, উইলিয়ামসনের টেকনিক খুব ভালো। সে বল দেরিতে ও আলতো হাতে খেলে। টি-টোয়েন্টি ক্রিকেটের কারণে আধুনিক ক্রিকেটে ব্যাটসম্যানরা শক্ত হাতে খেলে থাকে। উইলিয়ামসন তিন সংস্করণেই খেলতে পারে এবং নিজের খেলার সঙ্গে মানিয়ে নিতে পারে।”