রিজার্ভ থেকে উইন্ডিজ টেস্ট দলে গ্যাব্রিয়েল

চোট থেকে সেরে ওঠা শ্যানন গ্যাব্রিয়েল ভালো করেছেন প্রস্তুতি ম্যাচে। ফিটনেসের প্রমাণ দিয়ে অভিজ্ঞ এই পেসার রিজার্ভ থেকে জায়গা করে নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দলে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 July 2020, 10:23 AM
Updated : 3 July 2020, 10:23 AM

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ বৃহস্পতিবার এক বিবৃতিতে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের দলে গ্যাব্রিয়েলকে যুক্ত করার কথা জানায়।

গত বছর ডান পায়ের গোড়ালিতে অস্ত্রোপচার করান গ্যাব্রিয়েল। গত সেপ্টেম্বর থেকে খেলেননি কোনো প্রথম শ্রেণির ম্যাচ। ৩২ বছর বয়সী এই পেসার ইংল্যান্ডে যান ক্যারিবিয়ানদের ১১ জন রিজার্ভ খেলোয়াড়ের একজন হিসেবে।

ম্যানচেস্টারে নিজেদের মধ্যে ভাগ হয়ে খেলা দুটি প্রস্তুতি ম্যাচে ১২২ রানে নেন ৮ উইকেট। তার সম্ভাবনার কথা মাথায় রেখেই শুরুতে ১৪ সদস্যের দল দিয়েছিল ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। অভিজ্ঞ এই পেসারকে দলে পেয়ে ভীষণ খুশি প্রধান নির্বাচক রজার হার্পার।

“আমি আনন্দিত যে, শ্যাননকে আমরা টেস্ট দলে যুক্ত করতে পেরেছি। খেলার জন্য নিজেকে ফিট ও প্রস্তুত প্রমাণ করেছে সে। আমাদের বোলিং আক্রমণে সে অভিজ্ঞতা, আগুনে বোলিং ও শক্তি যোগ করবে।”

তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে আগামী ৮ জুলাই, সাউথ্যাম্পটনে। পরের দুই টেস্ট হবে ম্যানচেস্টারে। সবগুলো ম্যাচই হবে ‘জীবাণুমুক্ত পরিবেশে’ ও দর্শকশূন্য স্টেডিয়ামে।