ইংল্যান্ডে সিরিজ জিততে আত্মবিশ্বাসী আজহার

ইংল্যান্ডে সবশেষ সিরিজ জেতার পর কেটে গেছে দুই যুগ। দীর্ঘ অপেক্ষার অবসান ঘটাতে মরিয়া পাকিস্তান টেস্ট অধিনায়ক আজহার আলি। বোলিং আক্রমণের ওপর তার দারুণ আস্থা। ব্যাটসম্যানরা লড়াইয়ের পুঁজি এনে দিতে পারলে তার বোলাররা ম্যাচ ঘুরিয়ে দিতে সক্ষম বলে বিশ্বাস আজহারের। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2020, 11:33 AM
Updated : 28 June 2020, 11:33 AM

ইংল্যান্ডে ১৯৯৬ সালে সবশেষ টেস্ট সিরিজ জিতেছিল পাকিস্তান। ২০১৬ ও ২০১৮ সালের সবশেষ দুই সফরে সিরিজ ড্র করে দেশটি। আজহার মনে করেন, আরেক ধাপ এগিয়ে এবার সিরিজ জেতা সম্ভব।

তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টি খেলতে ২০ জনের দল নিয়ে রোববার ইংল্যান্ডের উদ্দেশে রওয়ানা দিয়েছে পাকিস্তান। যাওয়ার আগের দিন ভার্চুয়াল সংবাদ সম্মেলনে পাকিস্তান অধিনায়ক জানান, সিরিজটি নিয়ে নিজের আশার কথা।

“ইংল্যান্ডে ব্যাটিং করা সবসময়ই কঠিন। তবে গত সফরে আমরা সেখানে ভালো করেছিলাম। ঘরের মাঠে শেষ টেস্টে আমাদের ব্যাটসম্যানরা বেশ কয়েকটি সেঞ্চুরি করেছে, আমার মনে হয় তারা এখনও আত্মবিশ্বাসী। ইংল্যান্ডে দল হিসেবে তিনশ ছাড়ানো সংগ্রহ গড়তে পারলে আশা করি, আমরা ভালো করব।”

শাহিন শাহ আফ্রিদি, মুসা খান, নাসিম শাহরা প্রথমবারের মতো ইংল্যান্ডে খেলতে যাচ্ছেন। আজহারের পূর্ণ আস্থা আছে দলের তরুণ এই পেসার ও বোলিং আক্রমণের ওপর।

“আমার বিশ্বাস, আমাদের পেস ও স্পিন আক্রমণ ইংল্যান্ডকে প্রতিটি রানের জন্য ভোগাবে। শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ কিংবা মোহাম্মদ হাসনাইনের মতো তরুণ পেসারদের দারুণ সম্ভাবনা আছেন ইংলিশ কন্ডিশনে ভালো করার। একই সঙ্গে দলে আছে কয়েক জন অভিজ্ঞ বোলার।”

আগামী ৩০ জুলাই লর্ডসে শুরু হবে প্রথম টেস্ট।