ক্যারিবিয়ান বোলিং আক্রমণ নিয়ে সতর্ক ইংল্যান্ড

ক্যারিবিয়ানে খুব ভুগিয়েছিলেন কেমার রোচ, আলজারি জোসেফ, শ্যানন গ্যাব্রিয়েলরা। তাদের দারুণ বোলিংয়ের জন্য যে সিরিজ হেরে আসতে হয়েছিল মনে আছে জো রুটের। ইংলিশ টেস্ট অধিনায়ক জানালেন, ঘরের মাঠে তাদের মুখোমুখি হতে এবার প্রস্তুত তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 June 2020, 11:02 AM
Updated : 27 June 2020, 11:02 AM

২০১৯ সালের শুরুর দিকে ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে হারে ইংল্যান্ড। স্বাগতিকদের সিরিজ জয়ে বড় ভূমিকা ছিল পেসারদের। তিন টেস্টে সর্বোচ্চ ১৮ উইকেট নিয়ে রোচ হন সিরিজ সেরা। ১০ উইকেট নেন তরুণ জোসেফ, অভিজ্ঞ গ্যাব্রিয়েল নেন নয়টি।

এবার তাদের সঙ্গে ইংল্যান্ড সফরের ওয়েস্ট ইন্ডিজ দলে আছে বেশ কয়েকজন সম্ভাবনাময় পেসার। আগামী ৮ জুলাই সাউথ্যাম্পটন টেস্ট দিয়ে শুরু হবে তিন ম্যাচের টেস্ট সিরিজ। প্রতিপক্ষের বোলিং আক্রমণের গভীরতা নিয়ে দলের সবাই সচেতন বলে বিবিসিকে জানিয়েছেন রুট।

“ওয়েস্ট ইন্ডিজের স্কিল এবং এই সিরিজে তারা কী করতে পারে, সে সম্পর্কে আমরা খুবই সচেতন। তাদের বোলিং আক্রমণ কতটা ভয়ানক হতে পারে, সেটা তো পরিষ্কার। আর তাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো, এসবের জন্য আমরা খুব ভালোভাবে প্রস্তুত।”

রুটের সম্ভাব্য অনুপস্থিতিতে আসছে সিরিজে ইংল্যান্ড দলের নেতৃত্বে দেখা যেতে পারে সহ-অধিনায়ক বেন স্টোকসকে। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে সিরিজের প্রথম এক-দুই টেস্ট খেলতে নাও পারেন রুট।