‘অ্যাশেজের মতো হয়ে উঠছে বোর্ডার-গাভাস্কার সিরিজ’

সিরিজ শুরু হতে এখনও ছয় মাসের মতো বাকি। তবে উত্তাপ ছড়াতে শুরু করেছে এখন থেকেই। মাঠের লড়াই, বাইরের আবহ মিলিয়ে অ্যাশেজ সিরিজের সঙ্গে ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার বোর্ডার-গাভাস্কার সিরিজের মিল দেখছেন ন্যাথান লায়ন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 June 2020, 03:39 PM
Updated : 24 June 2020, 04:11 PM

ক্রিকেটের সবচেয়ে পুরনো দ্বৈরথ অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের অ্যাশেজ সিরিজ। ২৩ ম্যাচ খেলে এই সিরিজে ৮৫ উইকেট নিয়েছেন লায়ন। বোর্ডার-গাভাস্কার সিরিজে ১৮ ম্যাচে অভিজ্ঞ এই অফ স্পিনারের উইকেট ৮৫।

সংবাদ সম্মেলনে বুধবার অস্ট্রেলিয়ার ইতিহাসে টেস্টে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি লায়ন জানান, ভারতের বিপক্ষে খেলার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন তিনি।

“এটি অ্যাশেজের মতো শীর্ষ সিরিজ হয়ে উঠছে। তাদের দল তারকা ক্রিকেটারে ভরা। অস্ট্রেলিয়ান গ্রীষ্মে তারা যখন এখানে আসবে দারুণ একটি চ্যালেঞ্জিং সিরিজ হবে।”

২০১১ সালে টেস্ট অভিষেকের পর থেকে এই সংস্করণে ৯৬ ম্যাচে ৩৯০ উইকেট নিয়েছেন লায়ন। ভারতের বিপক্ষে দলের হয়ে সবচেয়ে বেশি উইকেট তার। ২০১৮ সালের সিরিজেও নেন ২১ উইকেট। কিন্তু সেবার দেশের মাটিতে প্রথমবারের মতো ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে হারে অস্ট্রেলিয়া।

সেই ক্ষত মনে রেখে লায়ন জানালেন, চলতি বছরের শেষ দিকের সিরিজের অপেক্ষায় আছেন তিনি।

“অস্ট্রেলিয়ার হয়ে কোনো সিরিজ কিংবা ম্যাচ হারা পছন্দ করি না। দুই বছর আগে ভারত আমাদের হারিয়েছিল। আমরা তাদের আসার জন্য অপেক্ষা করছি।”