শুরুর টেস্টে মইনকে দলে চান হার্মিসন

৩০ জনের প্রাথমিক দলে আছেন বটে, তবে ১৫ সদস্যের দলে মইন আলি থাকবেন কী না, তা এখনও নিশ্চিত নয়। দলে জায়গা নিয়ে রয়েছে প্রবল লড়াই। অনেক দিন ধরে টেস্ট দলের বাইরে থাকা এই অফ স্পিনিং অলরাউন্ডারকে এগিয়ে রাখছেন স্টিভ হার্মিসন। সাবেক এই পেসার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে শুরুর একাদশে দেখতে চান মইনকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 June 2020, 06:45 PM
Updated : 21 June 2020, 06:45 PM

ছন্দ হারিয়ে গত অ্যাশেজের প্রথম টেস্টের পর দলের বাইরে চলে যান মইন। পরে বাদ পড়েন বোর্ডের লাল বলের কেন্দ্রীয় চুক্তি থেকেও। এরপর নিজেই সিদ্ধান্ত নেন এই সংস্করণ থেকে বিরতিতে যাওয়ার।

গত অগাস্টে নিজের ৬০ টেস্টের সব শেষটি খেলা মইন গত এপ্রিলে জানান, আবারও সাদা পোশাকে মাঠে নামতে তিনি প্রস্তুত। তবে ৩৩ বছর বয়সী এই অলরাউন্ডারের টেস্টে ফেরার পথ সহজ নয়। ব্যাটে-বলে গত অ্যাশেজে নজর কেড়েছেন জ্যাক লিচ। এই স্পিনারের চোটে দক্ষিণ আফ্রিকায় সুযোগ পেয়ে অভিষেকে পাঁচ উইকেট নেন ডম বেস। তরুণ দুই স্পিনার অমর ভার্দি ও ম্যাট পার্কিনসনও আছেন ৩০ সদস্যের দলে।

তরুণ স্পিনারদের দলে রাখায় খুশি ইংল্যান্ডের হয়ে ৬২ টেস্টে ২২২ উইকেট নেওয়া হার্মিসন। তবে একাদশে খেলাতে সাবেক এই পেসারের প্রথম পছন্দ অভিজ্ঞ মইন।

“মইন আলি ফিরে এসেছে এবং আমার মতে, তার সাউথ্যাম্পটনে খেলা উচিত। যদি আমাকে ৩০ জনের স্কোয়াড থেকে সেরা দল সাজাতে বলা হয়, মইন আলি সেই দলে থাকবে। আমি তাকে খেলাব।”

সাউথ্যাপ্টনে আগামী ৮ জুলাই শুরু হবে প্রথম টেস্ট। ম্যানচেস্টারে হবে পরের দুটি ম্যাচ। সব ম্যাচই হবে ‘জীবাণুমক্ত পরিবেশে’ ও দর্শকশূন্য স্টেডিয়ামে।