ভালুককে খোঁচানো কেন? কোহলিকে স্লেজিং প্রসঙ্গে ওয়ার্নার

প্রতিপক্ষের মানসিকতা নড়বড়ে করে দিতে ব্যাট-বলের স্কিলের সঙ্গে অস্ট্রেলিয়ানদের বড় অস্ত্র তাদের কথার তোপ। স্লেজিংকে তারা নিয়ে গেছে শিল্পের পর্যায়ে। তবে কখনও কখনও এটা হতে পারে হিতে বিপরীত। ডেভিড ওয়ার্নারের ধারণা, বিরাট কোহলিকে খুঁচিয়ে তাতিয়ে দিলে নিজেদেরই বিপদ হবে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 June 2020, 05:15 PM
Updated : 21 June 2020, 05:15 PM

চলতি বছরের শেষ দিকে অস্ট্রেলিয়া সফরে যাওয়ার কথা রয়েছে ভারতের। সিরিজটি সামনে রেখে ইন্ডিয়া টুডের একটি আয়োজনে ওয়ার্নার জানালেন, সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যানকে খোঁচানোর ঝুঁকি নিতে তিনি নারাজ।

“বিরাট কোহলি এমন মানুষ নয়, যাকে খুঁচিয়ে লাভ হবে। উল্টো বিপদ বাড়বে। ভালুককে খোঁচানোর কোনো মানেই হয় না।”

বোর্ডার-গাভাস্কার সিরিজটিতে মুখোমুখি হবেন সময়ের সেরা দুই ব্যাটসম্যান স্টিভ স্মিথ ও কোহলি। আইসিসির টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে আছেন এই দুজন। তাদের লড়াই দেখতে মুখিয়ে আছেন ওয়ার্নার।

“বিরাট কোহলি ও স্টিভ স্মিথ সব সংস্করণেই সেরা। তাদের মধ্যে দারুণ একটি লড়াই হবে।”

২০১৮ সালে অস্ট্রেলিয়া সফরে ওয়ার্নার,  স্মিথবিহীন স্বাগতিকদের হারিয়ে এসেছিল ভারত। এবারের অস্ট্রেলিয়া দলে আছেন দুই জনই। বাঁহাতি ওপেনার ওয়ার্নারের ধারণা এবার হবে জমজমাট লড়াই।

আগামী ডিসেম্বরে হওয়ার কথা বোর্ডার-গাভাস্কার সিরিজ। তবে করোনাভাইরাস পরিস্থিতিতে ম্যাচগুলি হতে পারে দর্শকশূন্য মাঠে। অদ্ভুত পরিবেশে হলেও সিরিজটির অংশ হতে তর সইছে না ওয়ার্নারের।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক