পাকিস্তানি তরুণের ‘রোল মডেল’ রোহিত

আদর্শ মানার মতো অনেক ব্যাটসম্যান আছে নিজের দেশেই। কিন্তু হায়দার আলিকে মুগ্ধ করেছে চিরপ্রতিদ্বন্দ্বী দেশের একজন। আগ্রাসী ব্যাটিং, বড় রান করার তাড়নার জন্য ভারতীয় ওপেনার রোহিত শর্মাকে ‘রোল মডেল’ হিসেবে দেখেন পাকিস্তানের ১৯ বছর বয়সী ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 June 2020, 04:30 PM
Updated : 18 June 2020, 04:30 PM

গত ফেব্রুয়ারিতে পাকিস্তানের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলেছেন হায়দার। ভারতের বিপক্ষে একমাত্র ফিফটি ছাড়া করতে পারেননি তেমন কিছু। তবে পাকিস্তান সুপার লিগে পারফর্ম করে জায়গা পেয়েছেন ইংল্যান্ড সফরের পাকিস্তান দলে।

সীমিত ওভারের ক্রিকেটে সময়ের সবচেয়ে ভয়ঙ্কর ব্যাটসম্যানদের একজন রোহিত। ওয়ানডে ক্রিকেটে করেছেন তিনটি ডাবল সেঞ্চুরি, আর কারো নেই একটির বেশি। এই সংস্করণে সর্বোচ্চ ২৬৪ রানের ইনিংসের রেকর্ডও তার। ২০১৯ বিশ্বকাপে করেছেন রেকর্ড পাঁচ সেঞ্চুরি। টেস্টেও নিজেকে মেলে ধরতে শুরু করেছেন ডানহাতি এই ব্যাটসম্যান।

দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা রোহিতের মতো টপ অর্ডারের ভয়ঙ্কর একজন হতে চান হায়দার। পিসিবির ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বৃহস্পতিবার পাকিস্তানি তরুণ জানান, ভারতীয় ওপেনারকে তার ভালো লাগার কারণ।

“রোল মডেলের কথা বললে, আমি বলব আমার রোল মডেল রোহিত শর্মা। আমি তাকে ক্রিকেটার হিসেবে খুব পছন্দ করি। আমি তার মতো টপ অর্ডারে দলকে আগ্রাসী শুরু এনে দিতে চাই। তার মতো নিখুঁতভাবে বল মারতে চাই। তিন সংস্করণের ক্রিকেটার তিনি এবং সব সংস্করণেই সহজে মানিয়ে নিতে পারেন।”

“তার যে জিনিসটি ভালো লাগে, সেটা হলো যখন তিনি পঞ্চাশ পার করেন, সেটাকে ১০০ তে নিয়ে যান। এরপর চিন্তা করেন ১৫০ রানের, এমনকি ২০০ রানেরও। এই জিনিসটিই আমি করতে চাই। বড় রান করার ভাবনায় ব্যাটিং করতে চাই, সেখানে পৌঁছালে আরও বড় রানের লক্ষ্যে যেতে চাই। তিনি দলের জন্য খেলা সহজ করে দেন এবং তিনি একজন সত্যিকারের ম্যাচ-উইনার।”