'যেন হেলমেট-গার্ড ছাড়া ওয়ালশ-অ্যামব্রোসের মুখোমুখি হয়েছিলাম'

ভালো কাজ করছেন, ব্যাটসম্যানদের উন্নতির জন্য পরিশ্রম করছেন-এমন একজনকে তার চাকরি চলে যাওয়ার খবর জানানো সহজ নয়। সেই কাজই করতে হয়েছে জাস্টিন ল্যাঙ্গারকে। ব্যাটিং কোচ গ্রায়েম হিককে ছাঁটাইয়ের খবর জানাতে গিয়ে হেলমেট-গার্ড ছাড়া ওয়ালশ-অ্যামব্রোসের মুখোমুখি হওয়ার মতো অনুভূতি হয়েছিল অস্ট্রেলিয়ার প্রধান কোচের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 June 2020, 01:43 PM
Updated : 18 June 2020, 07:08 PM

জিম্বাবুয়েতে জন্ম নেওয়া ইংল্যান্ডের সাবেক ব্যাটসম্যান হিক ২০১৬ সাল থেকে অস্ট্রেলিয়ার ব্যাটিং কোচ ছিলেন। করোনাভাইরাসের জন্য খরচ কমাতে অস্ট্রেলিয়ার ছাঁটাই করা ৪০ জনের মধ্যে সবচেয়ে বড় নাম হিক। তাকে চাকরি হারানোর খবর জানানো খুব কঠিন ছিল ল্যাঙ্গারের জন্য।

“সত্যি কথা বলতে, গত কয়েকটি দিন কঠিন কেটেছে। যেন হেলমেট ও গার্ড ছাড়া কোর্টনি ওয়ালশ ও কার্টলি অ্যামব্রোসের মুখোমুখি হয়েছিলাম। আমি ওই রকমই স্নায়ুচাপে ছিলাম। কারণ, তার সঙ্গে ভালো বন্ধুত্ব গড়ে উঠেছিল। গ্রায়েম হিকের মতো এমন সৎ মানুষ আর দেখিনি।”

৫৪ বছর বয়সী হিকের প্রথম শ্রেণির ক্রিকেটে আছে ১৩৬ সেঞ্চুরি। ইংল্যান্ডের হয়ে খেলেছেন ৬৫ টেস্ট। ২০০৮ সালে অবসর নেওয়া এই ব্যাটসম্যান ২০১৩ সাল থেকে অস্ট্রেলিয়ায় বিভিন্ন পর্যায়ে কোচিংয়ের সঙ্গে যুক্ত ছিলেন।

টেস্ট ইতিহাসের অন্যতম ভয়ঙ্কর ও সফল বোলিং জুটি অ্যামব্রোস-ওয়ালশের। ১৯৮৪ থেকে ২০০১ পর্যন্ত তারা নেন ৯২৪ উইকেট।