ইংল্যান্ডের ৩০ জনের দলে মইন

ইংল্যান্ডের টেস্ট দলে হারানো জায়গা ফিরে পাওয়ার পথে এক ধাপ এগোলেন মইন আলি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ সামনে রেখে ইংল্যান্ডের ৩০ সদস্যের অনুশীলন ক্যাম্পের দলে রাখা হয়েছে এই অফ স্পিনিং অলরাউন্ডারকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 June 2020, 04:03 PM
Updated : 17 June 2020, 04:03 PM

ফর্মহীনতায় গত অ্যাশেজের প্রথম টেস্টের পর দল থেকে ছিটকে পড়েন মইন। পরে জায়গা পাননি বোর্ডের লাল বলের কেন্দ্রীয় চুক্তিতেও। এরপর নিজেই সিদ্ধান্ত নেন এই সংস্করণ থেকে বিরতিতে যাওয়ার।

তবে গত এপ্রিলে এই অফ স্পিনিং অলরাউন্ডার জানান, টেস্ট খেলার জন্য তিনি প্রস্তত। সে সুযোগ হয়তো আসতে পারে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে।

গত তিন মৌসুমে দুবার এসেক্সের কাউন্টি চ্যাম্পিয়নশিপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা অলরাউন্ডার ড্যান লরেন্স জায়গা পেয়েছেন অনুশীলন ক্যাম্পে। এই বছরের শুরুতে ইংল্যান্ড লায়ন্সের হয়ে অস্ট্রেলিয়া সফরটা দুর্দান্ত কেটেছিল তার। যেখানে লাল বলের ক্রিকেটে করেছিলেন দুটি সেঞ্চুরি।

চোট কাটিয়ে অনুমিতভাবে ফিরেছেন তিন পেসার জেমস অ্যান্ডারসন, জফ্রা আর্চার ও মার্ক উড। ফিরেছেন দলের প্রথম পছন্দের ওপেনার ব্যাটসম্যান ররি বার্নসও।

৩০ জনের এই দল আগামী ১ জুলাই থেকে সাউথ্যাম্পটনে নিজেদের মধ্যে খেলবে একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচ। এরপর ঘোষণা করা হবে প্রথম টেস্টের দল।

তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে আগামী ৮ জুলাই। সাউথ্যাম্পটন ও ম্যানচেস্টারে ‘জীবাণুমক্ত পরিবেশে’ ও দর্শকশূন্য স্টেডিয়ামে হবে সবগুলো ম্যাচ।

অনুশীলন ক্যাম্পের ৩০ জনের দল: জো রুট (অধিনায়ক), মইন আলি, জেমস অ্যান্ডারসন, জফ্রা আর্চার, জনি বেয়ারস্টো, ডম বেস, জেমস ব্রেসি, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রলি, স্যাম কারান, জো ডেনলি, বেন ফোকস, লুইস গ্রেগোরি, কিটন জেনিংস, ড্যান লরেন্স, জ্যাক লিচ, সাকিব মাহমুদ, ক্রেইগ ওভারটন, জ্যামি ওভারটন, ম্যাট পার্কিনসন, অলি পোপ, অলি রবিনসন, ডম সিবলি, বেন স্টোকস, অলি স্টোন, অমর ভার্দি, ক্রিস ওকস, মার্ক উড।