চাকরি হারালেন অস্ট্রেলিয়ার ব্যাটিং কোচ হিকসহ ৪০ জন

করোনাভাইরাসের ধাক্কায় নাজুক হয়ে পড়া আর্থিক অবস্থা কিছুটা সামাল দিতে জাতীয় দলের ব্যাটিং কোচ গ্রায়েম হিকসহ ৪০ জনকে ছাঁটাই করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। পাশাপাশি নির্বাহী পর্যায়ে কাটা হবে বেতন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 June 2020, 12:18 PM
Updated : 17 June 2020, 12:18 PM

ক্রিকেট অস্ট্রেলিয়া বুধবার এক বিবৃতিতে জানায়, খরচ কমানোর পদক্ষেপের অংশ হিসেবে নিচের পর্যায় ও জুনিয়র দলগুলোর আন্তর্জাতিক সফর বাতিল করা হবে। এতে বোর্ডের চার কোটি অস্ট্রেলিয়ান ডলার বেঁচে যাবে। এর ফলে কোভিড-১৯ পরিস্থিতিতে বোর্ডের রাজস্ব আয়ে যে নেতিবাচক প্রভাব পড়েছে, তা ‘আংশিক কমানো’ যাবে বলে মনে করছে অস্ট্রেলিয়ান বোর্ড।

চাকরি হারানোর তালিকায় সবচেয়ে বড় নাম অস্ট্রেলিয়া দলের ব্যাটিং কোচ হিক। ২০১৬ সাল থেকে ব্যাটিং কোচের দায়িত্ব পালন করে আসছিলেন তিনি। অস্ট্রেলিয়া ক্রিকেটের সব স্তর মিলিয়ে করোনাভাইরাসের প্রভাবে চাকরি হারালেন প্রায় দুইশ জন।

হাই পারফরম্যান্স দলের স্টাফ ও কার্যক্রমে এর প্রভাব পড়বে কি না, তা অবশ্য স্পষ্ট করেননি ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান আর্ল এডিংস।

অস্ট্রেলিয়ার পুরুষ ও নারীদের ঘরোয়া টুর্নামেন্ট শেফিল্ড শিল্ড, বিগ ব্যাশ আগের মতোই থাকবে। তবে আগামী ১২ মাসের জন্য অস্ট্রেলিয়া ‘এ’ দল ও জুনিয়র পর্যায়ের আন্তর্জাতিক সফর স্থগিত রাখা হবে।

করোনাভাইরাস পরিস্থিতিতে বোর্ডের আর্থিক অবস্থা সামলাতে না পারায় ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহীর পদ থেকে কেভিন রবার্টস পদত্যাগ করার পরদিনই এলো এই খবর।