সৌরভ আইসিসির দায়িত্ব নিলেই আপিল করবেন কানেরিয়া

সৌরভ গাঙ্গুলির আইসিসি চেয়ারম্যান হওয়া নিয়ে কেবল গুঞ্জন চলছে। তাতেই স্বপ্ন দেখা শুরু করেছেন দানিশ কানেরিয়া। সাবেক পাকিস্তানি লেগ স্পিনার বলছেন, সৌরভ আইসিসির চেয়ারম্যান হলেই নিজের নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করবেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 June 2020, 11:51 AM
Updated : 7 June 2020, 11:51 AM

এসেক্সের হয়ে খেলার সময় স্পট ফিক্সিংয়ে জড়িত থাকায় ২০১২ সালে কানেরিয়াকে আজীবন নিষেধাজ্ঞা দেয় ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ওই নিষেধাজ্ঞার প্রতি সমর্থন জানিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডও (পিসিবি) এই স্পিনারকে আজীবন নিষিদ্ধ করেছে। পরে নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করে হেরে যান এই লেগ স্পিনার।

সৌরভের আইসিসি চেয়ারম্যান হওয়ার সম্ভাবনায় এখন আবার আশায় বুক বাঁধছেন কানেরিয়া। ইন্ডিয়া টিভিকে বলেছেন তার ইচ্ছের কথা।

“হ্যাঁ, আমি আপিল করব (সৌরভের কাছে)। আমি নিশ্চিত, সম্ভব সব উপায়ে আইসিসি আমাকে সাহায্য করবে।”

৩৯ বছর বয়সী সাবেক ক্রিকেটারের মতে, আইসিসির শীর্ষ পদের জন্য সৌরভ আদর্শ ব্যক্তি।

বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। ফাইল ছবি

“সৌরভ দুর্দান্ত ক্রিকেটার ছিলেন। খেলার ছোট ছোট ব্যাপারগুলিও তিনি জানেন। এই পদের জন্য তার চেয়ে ভালো কেউ আর হতে পারে না।”

২৬১ উইকেট নিয়ে পাকিস্তানের সফলতম টেস্ট স্পিনার কানেরিয়া নানা সময়ই অভিযোগ করেছেন, হিন্দু ধর্মাবলম্বী হওয়ায় নিজ দেশে তিনি অবিচারের শিকার হয়েছেন এবং যথেষ্ট সহায়তা পাননি। এবার তিনি বলছেন, আইসিসি চেয়ারম্যান হতে পাকিস্তানের সমর্থন লাগবে না সৌরভের।

“ভারতকে দারুণ সাফল্যের সঙ্গে নেতৃত্ব দিয়েছেন সৌরভ, সেখান থেকে দলকে এগিয়ে নিয়েছেন এমএস ধোনি ও বিরাট কোহলি। আমার বিশ্বাস, আইসিসির প্রধান হলে তিনি ক্রিকেটকে সামনে এগিয়ে নেবেন।”

“তার পক্ষে এমনিতেই অনেক কিছু আছে। আমার মনে হয় না, তার এমনকি পিসিবির সমর্থনেরও প্রয়োজন হবে।”