‘কোহলির এগিয়ে চলার সাক্ষী হতে পারা দারুণ ব্যাপার’

শুরুটা সেই বয়সভিত্তিক ক্রিকেট থেকে। তবে সময়ের সঙ্গে কেন উইলিয়ামসন ও বিরাট কোহলির দ্বৈরথ রূপ নিয়েছে বন্ধুত্বে। আরেক জনের সামর্থ্যের প্রতি আছে পূর্ণ শ্রদ্ধা। বিনয়েরও নেই কমতি। সময়ের সেরাদের একজন হওয়ার পরও উইলিয়ামসন জানালেন, ভারত অধিনায়ক কোহলির বিপক্ষে খেলতে পারায় নিজেকে ভাগ্যবান মনে করেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 June 2020, 10:28 AM
Updated : 7 June 2020, 10:48 AM

২০০৮ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের বিপক্ষে সেমি-ফাইনাল খেলেছিল নিউ জিল্যান্ড। কোহলি-উইলিয়ামসন দুই জন ছিলেন নিজ নিজ দলের অধিনায়ক। ম্যাচটি ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে জিতেছিল ভারত। পরে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে জিতেছিল শিরোপা।

আন্তর্জাতিক ক্রিকেটে এখন দুই জন নেতৃত্ব দিচ্ছেন নিজ নিজ দেশের। ভারতীয় ব্যাটসম্যান প্রতিনিয়ত নিজেকে তুলে নিচ্ছেন নতুন উচ্চতায়। স্টার স্পোর্টসের একটি আয়োজনে রোববার কোহলিকে প্রশংসায় ভাসালেন কিউই অধিনায়ক।

“হ্যাঁ, আমরা ভাগ্যবান যে একে অপরের বিপক্ষে খেলছি। তরুণ বয়সে দেখা হওয়া এবং তার এগিয়ে যাওয়ার পথচলার সাক্ষী হতে পারা দারুণ ব্যাপার।”

পরিস্থিতি যাই হোক, মাঠে সব সময়ই শান্ত মেজাজে দেখা যায় উইলিয়ামসনকে। কিন্তু কোহলি ঠিক উল্টো। খেলার ধরণ কিংবা চারিত্রিক দিক দিয়ে আলাদা হলেও তাদের মধ্যে তৈরি হয়েছে ঘনিষ্ঠ সম্পর্ক। উইলিয়ামসন শোনালেন সেই গল্প।

“এটা দারুণ, আমাদের একে অন্যের বিপক্ষে দীর্ঘদিন ধরে খেলতে হচ্ছে। কিন্তু সম্ভবত গত কয়েক বছর ধরে খেলাটির সম্পর্কে আমরা নিজেদের দৃষ্টিভঙ্গি, কিছু সৎ ভাবনা আদান-প্রদান করছি। শারীরিক দিক থেকে খেলার ধরণ এবং মাঠে আমাদের চরিত্র কিছুটা আলাদা হওয়ার পরও কিছু ক্ষেত্রে মিল খুঁজে পেয়েছি।”