‘আইপিএলের চেয়ে বোলিংয়ের মান ভালো পিএসএলে’

আইপিএলের বয়স পেরিয়ে গেছে এক যুগ। জাঁকজমক ও বিশালতায় ভারতের এই ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগের ধারেকাছেও নেই পিএসএল। তবে একটি দিক থেকে পাকিস্তানের টুর্নামেন্টটি এগিয়ে আছে বলে মনে করেন ওয়াসিম আকরাম। কিংবদন্তি পাকিস্তানি পেসারকে বিদেশি ক্রিকেটাররা বলেছেন, আইপিএলের চেয়ে বোলিংয়ের মান ভালো পিএসএলে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 June 2020, 01:32 PM
Updated : 6 June 2020, 01:32 PM

দুই লিগেই বোলিং কোচ কিংবা পরামর্শকের ভূমিকায় কাজ করার সুযোগ হয়েছে ওয়াসিমের। সম্প্রতি সাবেক পাকিস্তানি ব্যাটসম্যান বাসিত আলির সঙ্গে ইউটিউব আলাপচারিতায় প্রতিবেশি দুই দেশের লিগ নিয়ে নিজের অভিমত তুলে ধরেন সাবেক ফাস্ট বোলার ও ধারাভাষ্যকার।

“পাঁচ বছর হলো আমি পিএসএলের সঙ্গে যুক্ত আছি। বিদেশি খেলোয়াড়দের কাছে জানতে চেয়েছিলাম, দুই লিগের মধ্যে পার্থক্য কোথায়। তারা সবসময়ই বলেছে, ‘পিএসএলে বোলিংয়ের মান দুর্দান্ত।’ আইপিএলে অন্তত একজন বোলার আছে যাকে আক্রমণ করা যায়। বিদেশি খেলোয়াড়দের মতে, পিএসএলে বোলিংয়ের মান আইপিএলের চেয়ে অনেক ভালো।”

ওয়াসিম যদিও বলছেন, দুই লিগের মধ্যে তুলনা পছন্দ করেন না তিনি। তার মতে, আইপিএলের পর বিশ্বের দ্বিতীয় সেরা টি-টোয়েন্টি লিগ পিএসএল।

“দুই লিগের তুলনা করা ঠিক নয়। পিএসএল শুরু হয়েছে কেবল পাঁচ বছর হলো। আর আইপিএল ১১-১২ বছর ধরে চলছে। অর্থের ছড়াছড়ি সেখানে। আইপিএল অনেক পরিণত। আইপিএলের পর বিশ্বের দ্বিতীয় সেরা ঘরোয়া টি-টোয়েন্টি লিগ অবশ্যই পিএসএল।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক