যুক্তরাষ্ট্রের হয়ে খেলতে চান ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী পেসার

ইংল্যান্ড জাতীয় দলের দরজা আপাতত বন্ধ লিয়াম প্লাঙ্কেটের জন্য। তাই ভাবতে হচ্ছে নিজের ভবিষ্যৎ নিয়ে। অদূর ভবিষ্যতে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার ইচ্ছার কথা জানিয়েছেন বিশ্বকাপজয়ী এই ইংলিশ পেসার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 June 2020, 11:08 AM
Updated : 2 June 2020, 11:08 AM

গত বিশ্বকাপজয়ী ইংল্যান্ড দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন প্লাঙ্কেট। দেশের মাটিতে হওয়া বিশ্বকাপের পর থেকে জাতীয় দলের বাইরে আছেন তিনি। বিশ্বকাপের পরই বোর্ডের চুক্তি থেকে বাদ পড়েন। কিছুদিন আগে ঘোষিত ইংল্যান্ডের ৫৫ সদস্যের ট্রেনিং ক্যাম্পের দলেও রাখা হয়নি ৩৫ বছর বয়সী এই পেসারকে।

প্লাঙ্কেটের স্ত্রী আমেরিকান। সেকারণেই মূলত যুক্তরাষ্ট্রের হয়ে খেলার আশা দেখছেন বলে বিবিসি রেডিও ৫-কে জানান তিনি।

“সেখানে (যুক্তরাষ্ট্র) ক্রিকেটের সঙ্গে যুক্ত থাকাটা হবে দারুণ কিছু। আমার সন্তানরাও সম্ভবত আমেরিকান হবে, তাই তাদের এটি বলাটা দারুণ হবে যে আমি ইংল্যান্ড ও যুক্তরাষ্ট্রের হয়ে খেলেছি।”

গত বছর ওয়ানডে স্ট্যাটাস পাওয়া যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জনের জন্য অবশ্য সেখানে তিন বছর বসবাস করতে হবে প্লাঙ্কেটকে। সেটির জন্য তিনি প্রস্তুত বলেই ইঙ্গিত পাওয়া গেল তার কথায়।

“আমি ইংলিশ এবং সবসময় ইংলিশম্যান থাকব। কিন্তু আমি এখনও ফিট এবং সর্বোচ্চ পর্যায়ে খেলার সুযোগ আমার সামনে আছে। তাহলে কেন আমি তা গ্রহণ করব না?”

“আমি যদি সেখানে যাই এবং যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব পেয়ে যাই কিংবা গ্রিন কার্ড পাই, তাহলে আমি অন্তত (সেখানকার ক্রিকেটের) উন্নতিতে সহায়তা করতে পারব, বিশেষ করে যখন আমি সদ্য ইংল্যান্ডের হয়ে খেলা শেষ করেছি।”