ইংল্যান্ডের ৫৫ জনেও নেই হেলস

সাম্প্রতিক ঘটনা প্রবাহে ইংল্যান্ড দলে নিজের সম্ভাব্য ভবিষ্যৎ হয়তো আঁচ করতে পারছিলেন অ্যালেক্স হেলস। তার পরও যদি মনে কোনো আশা তার ছিল, সেটিরও এখন আনুষ্ঠানিক সমাপ্তি। ইংল্যান্ডের ৫৫ সদস্যের ট্রেনিং ক্যাম্পের দলে রাখা হয়নি এই টপ অর্ডার ব্যাটসম্যানকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 May 2020, 12:10 PM
Updated : 29 May 2020, 01:07 PM

হেলসের পাশাপাশি এই ক্যাম্পে জায়গা পাননি বিশ্বকাপ জয়ী দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য লিয়াম প্লাঙ্কেট। গত বিশ্বকাপের পরই অবশ্য বোর্ডের চুক্তি থেকে বাদ পড়েছিলেন ৩৫ বছর বয়সী এই পেসার।

করোনাভাইরাস পরিস্থিতিতে জীবাণুমুক্ত পরিবেশে আন্তর্জাতিক সিরিজ খেলার প্রস্তুতি নিচ্ছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ক্রিকেটারদের অনুশীলন শুরু সেই প্রক্রিয়ারই অংশ। গত সপ্তাহ থেকে ১৮ জন বোলার ব্যক্তিগত অনুশীলন করে যাচ্ছেন। এবার যোগ করা হলো আরও ৩৭ জনকে।

২০১৯ বিশ্বকাপের এক মাস আগে ডোপ পরীক্ষায় উতরাতে ব্যর্থ হয়ে নিষিদ্ধ হন হেলস। এরপর আর জাতীয় দলের আশেপাশে ঘেষতে দেওয়া হয়নি তাকে। আগেও শৃঙ্খলাভঙ্গের নানা ঘটনায় সম্পৃক্ত ছিলেন তিনি। সব মিলিয়ে দিন দুয়েক আগে ইংল্যান্ডের সীমিত ওভারের অধিনায়ক ওয়েন মর্গ্যান বলেছেন, “এটা অবশ্যই অ্যালেক্সের পারফরম্যান্সের জন্য নয়। ইংল্যান্ডের হয়ে খেলার জন্য মাঠে ও মাঠের বাইরে আমরা যে মূল্যবোধগুলি মেনে চলি, সেগুলো সম্পূর্ণ অবজ্ঞা করেছিল সে।যত সময়ই লাগুক না কেন,তার সেই বিশ্বাসটা আবার গড়ে তোলা জরুরি।”

ইংল্যান্ড লায়ন্সের হয়ে ভালো পারফরম্যান্সে এই ক্যাম্পে জায়গা করে নিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটে না খেলা ব্যাটসম্যান জেমস ব্রেসি, টম কোহলার-ক্যাডমোর, ফাস্ট বোলার ব্রাইডন কার্স ও অলরাউন্ডার ড্যান লরেন্স। দলে অনিয়মিত হয়ে পড়া কজনও আছেন এই ক্যাম্পে, বেন ডাকেট, স্যাম বিলিংস, লিয়াম লিভিংস্টোন, ডেভিড উইলি, রিস টপলি ও ম্যাসন ক্রেইন।

কাম্পে ডাক না পাওয়াদের মধ্যে হেলস ও প্লাঙ্কেট ছাড়া উল্লেখযোগ্য নাম টম অ্যাবেল, জেমি পর্টার, জো ক্লার্ক ও স্যাম নর্থইস্ট।