হেলসকে এখনই দলে চান না মর্গ্যান

অ্যালেক্স হেলসের জন্য জাতীয় দলের দুয়ার এখনও খোলা বলে আশা দেখিয়েছিলেন ওয়েন মর্গ্যান নিজেই। ইংল্যান্ডের ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়কই এবার জানালেন, এই মুহূর্তে হেলসকে দলে চান না তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2020, 12:06 PM
Updated : 28 May 2020, 05:43 PM

২০১৯ বিশ্বকাপ নিয়ে ইংল্যান্ড দলের সাজানো পরিকল্পনা ভেস্তে দিতে বসেছিলেন হেলস। মাদকের জন্য নিষিদ্ধ হয়ে ভেঙেছিলেন সবার বিশ্বাস, নষ্ট করেছিলেন দলের ভাবমূর্তি। সেই ভয় থেকেই বুঝি এখনও টপ অর্ডার এই ব্যাটসম্যানের প্রতি পুরোপুরি আস্থা রাখতে পারছেন না মর্গ্যান। তার মতে, হারানো বিশ্বাস অর্জন করে দলে ফিরতে হেলসের আরও সময়ের প্রয়োজন।

আগামী সপ্তাহে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের বিপক্ষে সিরিজের জন্য ৩০ সদস্যের দল ঘোষণা করবে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। মর্গ্যানের মন্তব্যের পর অনেকটাই অনুমেয়, সহসা দলে ফেরা হচ্ছে না হেলসের।

কদিন আগে হেলসকে ফেরানোর পক্ষে কথা বলেন ক্রিস ওকস। এই অলরাউন্ডার মনে করেন, দ্বিতীয় সুযোগ দেওয়া উচিত হেলসকে। সম্প্রতি এক অনুষ্ঠানে মর্গ্যান জানান, এই ওপেনারের জাতীয় দলে ফিরতে আরও সময় প্রয়োজন।

“আমি অ্যালেক্সের সঙ্গে কথা বলেছি। অবশ্যই তার ফেরার পথ আমি দেখছি। ব্যাপারটা যখন বিশ্বাসভঙ্গের, সময়ই কেবল তা নিরাময় করতে পারে।”

“কেবল ১২ থেকে ১৩ মাস হয়েছে ঘটনাটির। যেটি আমাদের ৪ বছরের পরিশ্রমকে বিফল করে দিতে পারত। যা বিশ্বকাপ অভিযানকে লক্ষ্যচ্যূত করতে পারত, তাই (হেলসের ফেরার জন্য) আরও সময় প্রয়োজন।”

হেলসের পারফরম্যান্স নিয়ে কোনো প্রশ্ন নেই মর্গ্যানের। তবে অধিনায়কের মতে, দলের মূল্যবোধ উপেক্ষা করায় যে আস্থা হারিয়েছেন হেলস, তা ফেরাতে সময় লাগবে।

“এটা অবশ্যই অ্যালেক্সের পারফরম্যান্সের জন্য নয়। ইংল্যান্ডের হয়ে খেলার জন্য মাঠে ও মাঠের বাইরে আমরা যে মূল্যবোধগুলি মেনে চলি, সেগুলো সম্পূর্ণ অবজ্ঞা করেছিল সে।”

“যত সময়ই লাগুক না কেন, তার সেই বিশ্বাসটা আবার গড়ে তোলা জরুরি। এরপর আশা করি, সুযোগ আপনাআপনিই সামনে চলে আসবে।”