তামিম-সাকিব-মুশফিকদের ঈদ শুভেচ্ছা

দেশে থাকলে ঈদে বরাবরই বগুড়ায় চলে যান মুশফিকুর রহিম। আগে কখনোই ঢাকায় ঈদ করা হয়নি। করোনাভাইরাস পরিস্থিতিতে এবার সেই অভিজ্ঞতাও হয়ে গেল। জাতীয় দলের সিনিয়র এই ক্রিকেটার সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়ে অনুরোধ করেছেন ঘরে থাকতে। ঈদ শুভেচ্ছায় সবাইকে নিরাপদে থাকার বার্তা দিয়েছেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসানরা সবাই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2020, 01:21 PM
Updated : 25 May 2020, 01:49 PM

তামিমের দ্বিতীয় সন্তানের এটি প্রথম ঈদ। ছেলে-মেয়ে ও স্ত্রীর সঙ্গে একটি ছবি ফেইসবুক পোস্ট করে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক লিখেছেন, “আপনাকে ও আপনার পরিবারকে ঈদ মোবারক। সবাই ঘরে থাকুন, নিরাপদে থাকুন।”

সাকিব আল হাসানের ঘরেও নতুন অতিথি এসেছে কিছুদিন আগে। এই অলরাউন্ডার ঈদে আছেন যুক্তরাষ্ট্রে। দুই মেয়ে ও স্ত্রীর ছবির সঙ্গে সাকিবের বার্তা, “আমাদের পক্ষ থেকে ঈদ মোবারক। নিরাপদে থাকুন।”
সম্প্রতি দ্বিতীয় সন্তানের বাবা হয়েছেন মাহমুদউল্লাহও। এই সিনিয়র ক্রিকেটার ফেইসবুকে লিখেছেন, “সবাইকে ঈদ মোবারক। দয়া করে ঘরে থাকুন ও পরিবারের সবার সঙ্গে ঈদ উদযাপন করুন।”
মুশফিক অনুরোধ করছেন এই দুঃসময়কে ইতিবাচক ভাবে কাজে লাগাতে।
“সবাইকে জানাই ঈদের শুভেচ্ছা। আমরা অনেক সময় বন্ধুদের সাথে বেশি সময় ব্যয় করি এবং পরিবারকে ভুলে যাই। যেহেতু আমরা সবাই বাড়িতে আছি, পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটানোর জন্য এটি একটি দুর্দান্ত সুযোগ। বাড়িতে থাকুন, সুরক্ষিত থাকুন এবং পরিবারের সাথে ভালো সময় কাটান, এই কামনা করছি। ঈদ মোবারক।”
সামাজিক যোগাযোগ মাধ্যমে বরাবরই দারুণ সক্রিয় রুবেল হোসেন। দেশ ও সমাজ নিয়ে নানা কথা সবসময় লিখে আসছেন তিনি। তার ঈদ শুভেচ্ছায়ও পড়ল সেটির প্রতিফলন।
“বিশ্বজুড়ে এক অস্থির সময় চলছে, একরত্তি ভাইরাসের সাথে সৃষ্টির সেরা মানবের লড়াই! এই যুদ্ধে জয়ী হতে হলে আমাদের ঘরে থেকেই যুদ্ধ চালিয়ে যেতে হবে। নিজেকে ভালো রাখতে হবে, পরিবারকে ভালো রাখতে হবে এবং আমাদের দেশকে ভালো রাখতে হবে।”

ছবি: ফেইসবুক

“এই বছর ঈদ উৎসবটি এসেছে ভিন্নরূপে, করোনার করুণ সুরে। তাই এবারের ঈদ আমাদের পালন করতে হবে সম্পূর্ণ স্বাস্থ্যবিধি জেনে এবং সঠিকভাবে তা মেনে। তাই আসুন আমরা নিজ বাসায় থেকে পরিবারের সাথে আমাদের প্রিয় উৎসব ঈদ উদযাপন করি।”

সৌম্য সরকার লিখেছেন, “ঈদ মোবারক। ঘরে থাকুন, নিরাপদে থাকুন।”

ঈদে ঘরে থাকতে আর সবার মতো আকুতি জানিয়েছেন লিটন দাসও।

ছবি: ফেইসবুক

“আপনার ও আপনার পরিবারের ঈদ দারুণভাবে কাটুক। ঈদের খুশি হাজার গুণে ফিরে আসুক। তবে দয়া করে ঘরেই ঈদ উদযাপন করুন। পরিবারের সঙ্গে থাকুন ও উপভোগ করুন।”
এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন তাইজুল ইসলাম, ইমরুল কায়েস, সাব্বির রহমান, নাসির হোসেন, শাহরিয়ার নাফীস, এনামুল হক জুনিয়রসহ ক্রিকেটারের অনেকেই।