বিশ্বকাপের পরই সেরা আইপিএল!

আইপিএলকে বিশ্বের সেরা ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ বলে একবাক্যে মেনে নেন অনেকেই। কিন্তু তাই বলে, আন্তর্জাতিক-ঘরোয়া সব মিলিয়ে এটি বিশ্বের দ্বিতীয় সেরা টুর্নামেন্ট! জস বাটলার অন্তত তাই মনে করেন। ইংলিশ কিপার-ব্যাটসম্যানের মতে, বিশ্বকাপের পর বিশ্ব ক্রিকেটের সেরা টুর্নামেন্ট আইপিএল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2020, 04:15 PM
Updated : 23 May 2020, 04:24 PM

ভারতের জমকালো ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটির জন্য ইংল্যান্ড ক্রিকেটের উন্নতি হয়েছে বলেও মনে করেন দলটির এই কিপার-ব্যাটসম্যান।

এই টি-টোয়েন্টি টুর্নামেন্টে এখন পর্যন্ত দুটি দলের হয়ে খেলেছেন বাটলার। ২০১৬-১৭ মৌসুমে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলার পর ২০১৮ সালে যোগ দেন রাজস্থান রয়্যালসে।

এবারের আইপিএলে খেলার জন্য মুখিয়ে ছিলেন তিনি। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাবে অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেছে টুর্নামেন্ট। শনিবার বিবিসির ‘দা দুসরা’ অনুষ্ঠানে আইপিএলের প্রশংসা করেন ইংল্যান্ডের ২০১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্য বাটলার।

“কোনো সন্দেহ নেই, আইপিএল ইংল্যান্ড ক্রিকেটের ও গত কয়েক বছরে এখানে খেলা ক্রিকেটারদের উন্নতিতে সাহায্য করেছে। আমি এই টুর্নামেন্টে খেলার জন্য মুখিয়ে ছিলাম। আমার মতে, বিশ্বকাপের পর এটি সেরা টুর্নামেন্ট।”

“আইপিএলে দারুণ কিছু ম্যাচ দেখতে পাবেন। বেঙ্গালুর সেরা তিন দলের মধ্যে থাকবে। বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, ক্রিস গেইলের মতো ব্যাটসম্যানদের জাসপ্রিত বুমরাহ অথবা ডেল স্টেইন অথবা লাসিথ মালিঙ্গার বিপক্ষে খেলতে দেখবেন।”

এর আগে আইপিএলের পক্ষে এবং এখানে ইংলিশ ক্রিকেটারদের খেলার গুরুত্বের কথা বলে সমালোচিত হয়েছিলেন সাবেক ইংলিশ অধিনায়ক কেভিন পিটারসেন। এবার বাটলারও একইরকম মন্তব্য করলেন।