ইয়াসির শাহ নিজেই জানালেন, তিনি মারা যাননি

উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ার পর পাকিস্তানে যখন হতাহতদের নিয়ে নানা শঙ্কা, এর মধ্যেই ছড়িয়ে পড়ে আরেক খবর। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়, এই দুর্ঘটনায় মারা গেছেন পাকিস্তানি লেগ স্পিনার ইয়াসির শাহ। উদ্বেগ শুরু হয়ে যায় ক্রিকেট বিশ্বজুড়ে। শেষ পর্যন্ত ইয়াসির নিজেই জানালেন, তিনি বেঁচে আছেন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2020, 05:45 AM
Updated : 23 May 2020, 05:54 AM

লাহোর থেকে ছেড়ে আসা উড়োজাহাজটি শুক্রবার করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয় কাছের একটি আবাসিক এলাকায়। তাতে অন্তত ৮০ জনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে।

এই ফ্লাইটেই ইয়াসির ছিলেন বলে খবর ছড়িয়ে পড়ে কোনোভাবে। লাহোর-করাচি রুট পাকিস্তানের সবচেয়ে ব্যস্ত রুটগুলোর একটি, অনেকেই নিয়মিত আসা-যাওয়া করেন। ইয়াসিরের সেই ফ্লাইটে থাকা অস্বাভাবিক কিছু ছিল না। পাকিস্তান ক্রিকেট বোর্ড ইয়াসিরের মৃত্যুর খবর নিশ্চিত করেছে, এমন একটি ছবিও ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

পরে অবশ্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের ছবিটি সম্পাদিত ছবি বলে জানা যায়। ফ্লাইটের যাত্রী তালিকায়ও তার নাম খুঁজে পাওয়া যায়নি।

তার পরও আলোচনা থেমে ছিল না। এক পর্যায়ে ইয়াসির টুইটারে জানান, তিনি নিরাপদেই আছেন।

“ সর্বশক্তিমানের প্রতি কৃতজ্ঞতা, আমি নিজের ঘরে নিরাপদেই আছি। উড়োজাহাজ দুর্ঘটনায় যাদেরকে হারিয়েছি, তাদের জন্য প্রার্থনা করছি। আল্লাহ তাদেরকে জান্নাত উল ফিরদৌস দান করুন।”

সময়ের সেরা টেস্ট স্পিনারদের একজন ৩৪ বছর বয়সী এই লেগ স্পিনার, ২১৩ উইকেট নিয়েছেন কেবল ৩৯ টেস্ট খেলেই। টেস্ট ইতিহাসের দ্রুততম ২০০ উইকেট শিকারি বোলার তিনি।